সন্ত্রাসী কর্মকাণ্ড ও চাঁদাবাজি পর্যটনের বিকাশে বড় অন্তরায়:  কুজেন্দ্র লাল ত্রিপুরা


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পর্যটনের উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ড ও চাঁদাবাজি পর্যটনের বিকাশে বড় অন্তরায়। আলুটিলা-খাগড়াছড়ি সড়কের পর্যটন এলাকায় নিজেই চাঁদাবাজির শিকার হয়েছেন উল্লেখ করে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, ফরেনার্স চেক পোস্ট প্রতিষ্ঠার মাধ্যমে এখানে দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত হবে।

রোববার বিকাল সাড়ে ৪টার দিকে খাগড়াছড়ির আলুটিলা পর্যটন এলাকায় ফরেনার্স চেকপোস্ট’র উদ্বোধন শেষে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম, খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আলী আহমদ খান ও খাগড়াছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল জিএম সোহাগ কমিউনিটি পুলিশিং সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ জাকির হোসেন সমাবেশে সভাপতিত্ব করেন।

খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, মাটিরাঙ্গা পৌরসভা মেয়র শামছুল হক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন। কমিউনিটি পুলিশিং সমাবেশে মাটিরাঙ্গা, গোমতি ও বেলছড়ি থেকে শতাধিক কমিউনিটি পুলিশ অংশগ্রহণ করে।

এর আগে আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ফরেনার্স চেক পোস্টের উদ্বোধন করেন খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক মহাসড়কের আলুটিলা পর্যটন ও রিছাং ঝর্না এলাকায় খাগড়াছড়িতে আগত দেশি-বিদেশি পর্যটক ও পথচারীরা নানা ভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড ও চাঁদাবাজি করে আসছিল। এ সড়কে চাঁদাবাজি বন্ধে স্থানীয়দের দীর্ঘদিনের দাবি ছিল আলুটিলা পর্যটন এলাকায় ফরেনার্স চেকপোস্ট প্রতিষ্ঠা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *