সন্তানকে মানবিক ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে: কংজরী চৌধুরী


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

রেডক্রিসেন্ট আন্দোলনকে এগিয়ে নিতে সকলকে এক যোগে কাজ করার আহবান জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, রেড ক্রিসেন্ট মানবতা, সার্বজনীনতা, সততা ও দেশপ্রেমের শিক্ষা দেয়।

শনিবার (৪ আগস্ট) খাগড়াছড়ির মাটিরাঙ্গায় যুব রেড ক্রিসেন্ট সহশিক্ষা কার্যক্রম বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের দিনব্যাপী অবহিত করণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাদকমুক্ত সমাজ গঠনে ভুমিকা রাখে। যেখানে দুর্যোগ সেখানেই ঝাঁপিয়ে পড়ে রেড ক্রিসেন্ট কর্মীরা। আমাদের সন্তানকে মানবিক ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে। আর এজন্য রেডক্রিসেন্ট হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় প্লাটফর্ম।

খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান এ্যাড. মো: জসিম উদ্দিন মজুমদারের সভপতিত্বে অবহিতকরণ সভায় মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: শানে আলম ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবী বিষয়ক সহকারী পরিচালক মো: রেজাউল করিম প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার প্রমুখ বক্তব্য রাখেন।

দিনব্যাপী অবহিত করণ সভায় মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলার চারটি কলেজসহ ৩৩ টি স্কুল ও মাদরাসার প্রতিষ্ঠান প্রধানগণ অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *