সকল স্থাপনা থেকে ত্রিদিব রায়ের নাম মুছে ফেলার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক


 

রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটিতে স্বাধীনতা বিরোধী হিসেবে পরিচিত যুদ্ধাপরাধী চাকমা রাজা (সার্কেল চিফ) ত্রিদিব রায়ের নামে সকল স্থাপনার নামফলক  ৯০ দিনের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছিলেন হাইর্কোট। কিন্তু হাইকোর্টের আদেশের দীর্ঘ ৬ মাস পেরিয়ে গেলেও যুদ্ধাপরাধী রাজা ত্রিদিব রায়ের নামে সকল স্থাপনা ও নামফলক অপসারণের কোন উদ্যোগ না নেয়ায় জেলা প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন মুক্তিযোদ্ধা কমান্ডারসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

এরই প্রেক্ষিতে দ্রুত সময়ের মধ্যে চাকমা রাজা ত্রিদিব রায়ের নামে যত স্থাপনা রয়েছে তা অপসারণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেছেনে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।

রবিবার (১০ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত জেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় তিনি এই নিদের্শ দেন। এসময়  উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম, সিভিল সার্জন শহীদ তালুকদার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল পিন্টু প্রমুখ।

সভায় পুলিশ সুপার মো. সাঈদ তারিকুল হাসান বলেন, সম্প্রতি পৃথক ঘটনায় আওয়ামীগের নেতা, ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা, আওয়ামী লীগের দুই নেতাকে কুপিয়ে আহত করার যে ঘটনাগুলো ঘটেছে এগুলো বিচ্ছিন্ন ঘটনা, আইন শৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। বিভিন্ন এলাকায় টইল জোরদার করা হয়েছে। আর যারা এইসব ঘটনা ঘটিয়েছে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। দ্রুত তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

সভায় মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল পিন্টু বলেন,  হাইকোর্ট ৩ মাসের মধ্যে রায় দিলেও ৬ মাসেও আদালতে এই রায় কার্যকর না হওয়া খুবই দুঃখজনক। তাই আমরা দ্রুত আদালতের রায় বাস্তবায়ন চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *