ষড়যন্ত্রের প্রতিবাদে রাবেতা কলেজের ছাত্র-শিক্ষকদের মানববন্ধন



লংগদু প্রতিনিধি:
রাঙামাটির লংগদু উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রাবেতা মডেল কলেজ সম্পর্কে ‘দৈনিক সংবাদ’ পত্রিকায় গত ১১ অক্টোবর প্রকাশিত অসত্য, বানোয়াট ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে কলেজ শিক্ষক, কর্মচারী ও ছাত্রছাত্রীবৃন্দ।

রোববার, সকাল দশটায় কলেজের সামনে প্রধান সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন, রাবেতা মডেল কলেজের অধ্যক্ষ মুহাম্মদ শহীদুল্লাহ।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার খোরশেদ আলম, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান, উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা ও ইউপি সদস্য আনোয়ারা বেগমসহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, রাবেতা কলেজ অত্র উপজেলার গরীব-অসহায় ছাত্র-ছাত্রীদের বিদ্যাপীঠ। যে সকল অভিভাবক ঢাকা, চট্টগ্রাম ও রাঙ্গামাটি শহরে ছেলে মেয়েদের পড়ানোর সামর্থ রাখে না তারাই এই কলেজে লেখাপড়া করছে। এবং এ কলেজটি বিগত দিনের রাঙ্গামাটি জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে, যা লংগদুবাসীর জন্য গৌরবের ও আনন্দের।

বক্তারা আরো বলেন, এই প্রতিষ্ঠান আছে বলেই আমাদের ছেলে মেয়েরা দেশের বিভিন্ন বিশ^বিদ্যালয়ে লেখা পড়ার জন্য যোগ্য হয়েছে। কলেজের সাবেক এক দরিদ্র শিক্ষার্থী বিসিএস ক্যাডারে নিয়োগ পেয়েছে। এত কিছুর পরেও কেন এই কলেজকে নিয়ে নানা ষড়যন্ত্র চলছে-এ প্রশ্ন আমাদের।

বক্তারা আরো বলেন, যারা এমন ষড়যন্ত্র করছে তারা জাতীর শত্রু। আমরা সকল ষড়যন্ত্র নস্যাৎ কওে রাবেতা কলেজের উন্নয়নের কাজ করে যাব।

কলেজের অধ্যক্ষ মুহাম্মদ শহীদুল্লাহ বলেন, সম্প্রতি শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক সারা দেশের ২১২টি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষে বেসরকারী কলেজ সমূহের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। যেখানে রাঙ্গামাটি জেলার চারটি বেসরকারী কলেজ রয়েছে যার মধ্যে রাবেতা মডেল কলেজ একটি। এই প্রকল্পের মাধ্যমে সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে কলেজের একটি চার তলা ভবন নির্মাণের কথাছিল। কিন্ত কিছ মানুষ এই কলেজের উন্নয়নে ঈর্ষান্বীত হয়ে ভূয়া, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে ‘দৈনিক সংবাদ’ পত্রিকায় সংবাদ প্রকাশে সহযোগীতা করে।

তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধের আদর্শ লালন পরিষদ নামের একটি সংগঠনের পক্ষে গত ২০ শে আগষ্ট ২০১৭ প্রকল্প পরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরাবর একটি আবেদন করা হয়। যেখানে আমাদের কাজটি বাতিল করার অনুরোধ করা হয়। এবং আবেদনকারী হিসেবে রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য ও লংগদু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জানে আলমের নাম উল্লেখ করা হয়।

এই বিষয়ে জানে আলম বলেন, এই আবেদন পত্রে আমাকে মুক্তিযুদ্ধের আদর্শ লালন পরিষদ নামের সংগঠনের সভাপতি বানানো হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এমন কোন সংগঠনের সাথে আমি জড়িত নই। আর এমন সংগঠনের অস্তিত্ব আছে বলে আমার জানা নাই। আমি এ ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

মানববন্ধন ও সমাবেশে আরো বক্তব্য রাখেন, রাবেতা কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র আবুবক্কর ছিদ্দিক মামুন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের চতুর্থ বর্ষেও ছাত্র শামসুল ইসলাম মাসুদ, কলেজের সাবেক ছাত্র জাহেদুল ইসলাম, কলেজ ছাত্রলীগের সভাপতি নেছার উদ্দিন হৃদয়।

মানববন্ধনে রাবেতা মডেল কলেজের শিক্ষক কর্মচারী সহ পাঁচ শতাধিক ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *