শ্রী কৃষ্ণের জন্মাষ্টমীতে রাঙামাটিতে মঙ্গল শোভাযাত্রা


নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

জম্মাষ্টমী উদযাপন পরিষদ রাঙামাটি জেলা কমিটি আয়োজিত ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে  আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

রোববার (২ সেপ্টেম্বর) সকালে শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার সম্প্রীতির মাঝে থেকে পার্বত্য অঞ্চল থেকে অশুভ শক্তি বিনাশে সকল সম্প্রদায়কে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ভগবান শ্রী কৃষ্ণ দুষ্টকে দমন করে সৃষ্টকে পালন করেছিলেন। তেমনি পার্বত্য অঞ্চলের পাহাড়ি বাঙ্গালী সকল সম্প্রদায়কে এক হয়ে পার্বত্য অঞ্চল থেকে অশুভ শক্তিদেরকে দুর করে শুভ শক্তির আর্বিভাব ঘটাতে হবে।

এর আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে জন্মাষ্টমীর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল এম কে এইচ জাহাঙ্গীর হোসেন, পূজা উদ্যাপন পরিষদ জেলার আহবায়ক বাদল কান্তি দে, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি স্মৃতি বিকাশ ত্রিপুরা বক্তব্য রাখেন।

পরে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। ভগবান শ্রী কৃষ্ণের বিভিন্ন প্রতীকি নিদর্শনসহ শংখ উলুধনী, ঢোল, মৃদঙ্গ বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন বিভিন্ন মঠ মন্দিরের নেতৃবৃন্দ।

মঙ্গল শোভাযাত্রাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় রাঙামাটির বিভিন্ন মঠ মন্দির, ও বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দসহ শত শত সনাতন ধর্মাবলম্বী নারী পুরুষ বিভিন্ন সাজে সেজে শোভাযাত্রায় অংশ গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *