শেখ হাসিনা মাদার অব চিটাগাং হিলটেক্স: বীর বাহাদুর


থানচি প্রতিনিধি:

প্রধান মন্ত্রী  শেখ হাসিনাকে মাদার অব চিটাগাং হিলটেক্স আক্ষায়িত করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর শেখ হাসিনা আলাপ আলোচনার মাধ্যমে শান্তি চুক্তি করে পাহাড়ের মানুষকে যেসব স্বপ্ন দেখিয়েছিলেন আজ তা পূর্ণতা লাভ করেছে।

শনিবার সকালে বান্দরবানের থানচি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে থানচি উপজেলায় বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ডের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন কালে  তিনি এ কথা বলেন।

এসময় পার্বত্য প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের একমাত্র প্রথম যদি কোন রাষ্ট্রপ্রধান বা সরকার প্রধান এসে থাকেন তাহলে তিনি একমাত্র সকলের প্রিয় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা থানচিতে এসেছেন। ২০১২ সালের ১৭ নভেম্বর শেখ হাসিনা থানচিতে পা রাখার সাথে সাথে উন্নয়নের ধারাবাহিকতায় পরির্বতনের ছোঁয়া লেগেছে বান্দরবানের একসময়ের দূর্গম থানচি উপজেলায়।

‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই শ্লোগানকে সামনে নিয়ে বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়ায় ভিজিডি ও খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে চাউল বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে বান্দরবানের বলিপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে ১০ টাকা কেজি দরে ৩৪০ পরিবারের মধ্যে এই পুষ্টি চাউল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এর আগে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে আটাশ লক্ষ পঞ্চাশ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে বাষট্টি লক্ষ টাকা ব্যয়ে বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন এবং পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে বিরাশি লক্ষ টাকা ব্যয়ে বলীপাড়া বৌদ্ধ বিহারে ছাত্রাবাস  ও ধর্মদেশনা ভবণ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন।

এসময় অনুষ্ঠানে বলিপাড়া বিজিবির জোন কমান্ডার লে. কর্নেল মো. হাবিবুর হাসান পিএসসি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর হক মৃদুল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু, সদস্য সিংইয়ং ম্রো, সদস্য ফিলিপ ত্রিপুরা, সদস্য থোয়াইহ্লা মং র্মামা, সদস্য তিংতিং ম্যা, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী থোয়াইচ মং মার্মা, থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যহ্লাচিং মার্মা সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *