শেখ হাসিনা নতুন প্রজন্মকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরি করতে কাজ করে যাচ্ছেন


চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বলেছেন, শেখ হাসিনা সরকার লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরি করতে নিরলশভাবে কাজ করে যাচ্ছে। সরকার রাষ্ট্র ক্ষমতায় আসার পর থেকে দেশের শিক্ষাখাতে ব্যাপক অগ্রগতি হয়েছে। শিক্ষকদের জীবনমান উন্নয়নে নানা ধরণের কর্মসূচি বাস্তবায়ন করছে। পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে গুনগতমানের লেখাপড়া নিশ্চিতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ, শিক্ষা উপকরণসহ নানা ধরণের প্রনোদনা দিচ্ছে।

তিনি বলেন, আগেরকার সময়ে লেখাপড়া করতে প্রচুর টাকার প্রয়োজন ছিল। অনেক সময় পরিবার আর্থিক কারণে ছেলে-মেয়েদেরকে সুশিক্ষা দিতে পারতো না। শেখ হাসিনা সরকারের আমলে এখন সেই যুগের অবশান হয়েছে। শিক্ষার্থীদের লেখাপড়ার খরচ বর্তমানে সরকার দিচ্ছে। প্রতিটি শিক্ষার্থীকে সরকার উপ-বৃত্তি দিচ্ছে, শিক্ষাবৃত্তি দিচ্ছে।

উপজেলা চেয়ারম্যান জাফর আলম আরও বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষাঙ্গনে নিরাপদ পরিবেশ নিশ্চিত করা হয়েছে। যার কারণে শিক্ষার্থীরা কোন ধরণের আতঙ্ক ছাড়াই সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পারছে। বছরের পর বছর লাখ লাখ শিক্ষক সরকারি করণ সুবিধা থেকে বঞ্চিত ছিল। কিন্তু শেখ হাসিনা সরকার এসব শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারি করণ করেছে। নিশ্চিত করেছে এসব শিক্ষকদের ভবিষ্যত জীবনের সুন্দর নিরাপত্তা। বর্তমান সরকার শিক্ষাখাতের পাশাপাশি দেশের প্রতিটি সেক্টরে সমানহারে উন্নয়ন কাজ করে যাচ্ছে। আগামীতেও সরকারের চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে আওয়ামী লীগকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে।  শেখ হাসিনাকে পুনরায় দেশের প্রধানমন্ত্রী বানাতে হবে।

২৫ জানুয়ারি দিনব্যাপী চকরিয়া ও পেকুয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম এসব কথা বলেন।

গতকাল সকালে উপজেলা চেয়ারম্যান অংশ নেন খুটাখালী আদর্শ শিক্ষা নিকেতন স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে। এরপর চকরিয়া পৌরসভার পালাকাটা মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের সংবর্ধনা ও দুপুরে চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের সংর্বধনা অনুষ্ঠানে। বিকালে তিনি পেকুয়া উপজেলার ফাসিয়াখালী ইসলামিয়া ফাজিল (স্নাতক) মাদ্রাসার দোয়া অনুষ্ঠানে।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মো. নুরুল আখের। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম। অনুষ্ঠানে দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন পীর আলহাজ্ব মাওলানা এহেছান হুজুর।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয় কমিটির সদস্য কমরেড নুরুল আবছার, মকছুদুল হক ছুট্টো, কাউন্সিলর মকছুদুল হক মধু, শফিকুল কাদের, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সদস্য উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, পরিচালনা কমিটির সদস্য সাইফুল কাদের সোহেল, আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যাপীঠের সকল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।

অপরদিকে খুটাখালী আদর্শ শিক্ষা নিকেতন স্কুলের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ডা. মীর আহমদ হেলালী, খুটাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বাহাদুর হক, সাধারণ সম্পাদক বেলাল আজাদ, উপজেলা চেয়ারম্যানের সহকারী চকরিয়া পৌরসভা মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মানিক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। এছাড়া চকরিয়া পৌরসভার পালাকাটা মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের সংবর্ধনা ও পেকুয়া উপজেলার ফাসিয়াখালী ইসলামিয়া ফাজিল (স্নাতক) মাদ্রাসার দোয়া অনুষ্ঠানে মাদ্রাসার সুপার, সকল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকসহ স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *