শুধুমাত্র আ’লীগ করার কারণেই নেতা কর্মীদের খুন করছে জেএসএস, বাধাগ্রস্ত করা হচ্ছে উন্নয়ন কর্মকাণ্ড: দীপংকর


কাউখালী প্রতিনিধি:

শুধুমাত্র আওয়ামী লীগ করার কারণেই টার্গেট করে করে দলীয় নেতা-কর্মীদের খুন করছে পাহাড়ের জঙ্গি সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস)। এমনকি তাদের নৃশংসতা থেকে রক্ষা পাচ্ছেনা সাধারণ মানুষও। এমন পরিস্থিতি মোকাবেলা করতে না পারলে পাহাড়ের পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় কাউখালীর কাশখালী রশিদিয়া তা’লিমুল কোরআন একাডেমির নবনির্মিত ভবন ও উপজেলা বিশ্রামাগার উদ্বোধনকালে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।

সাবেক প্রতিমন্ত্রী বলেন, পার্বত্য অঞ্চলে সরকারের ব্যাপক উন্নয়ন সইতে পারছেনা সন্তু লারমা। খুন, গুম, চাঁদাবাজির মাধ্যমে এ অঞ্চলের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করছে জনসংহতি সমিতি। তিনি বলেন, সবুজ শ্যামল পাহাড়কে জঙ্গি সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে অবৈধ অস্ত্র উদ্ধারের বিকল্প নাই।

তিনি আরও বলেন, সন্তু লারমার হুমকিতে পাহাড়ের মানুষ ভয়ে ভীত নয়। তিনি রাঙ্গামাটির জুড়াছড়িতে জেএসএস’র জঙ্গি বাহিনী কর্তৃক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমা হত্যা ও বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মারমার উপর হামলার নিন্দা জানান।

সাবেক প্রতিমন্ত্রী বলেন, টার্গেট করে করে আওয়ামী লীগ নেতা কর্মীদের হত্যা করা হচ্ছে। এমন কর্মকাণ্ডের মাধ্যমে ভবিষ্যতে শান্ত পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করার চেষ্টা করা হলে আওয়ামী লীগ সাধারণ জনগণকে সাথে নিয়ে এসব শসস্ত্র সন্ত্রাসীদের প্রতিহত করবে।

দীপংকার তালুকদার শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় ৩০ লক্ষ টাকা ব্যয়ে উপজেলার কাশখালী রশিদিয়া তা’লিমুল কোরআন একাডেমির নবনির্মিত ভবন ও ৭৮ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা বিশ্রামাগারের সংস্কার কাজের উদ্বোধন করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইপ্রু চৌধুরী, জেলা পরিষদের মহিলা সদস্য শান্তনা চাকমা, মনোয়ারা বেগম, উপজেলা চেয়ারম্যান এসএম. চৌধুরী, কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যজাই মারমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার,  যুগ্ম সম্পাদক মো. বেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ক্যসিমং মারমা, ঘাগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সিরাজ উদ্দিন কাউছার, যুবলীগের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন প্রমুখ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *