শুক্রবার রাঙ্গামাটিতে ‌’রক্তকাঞ্চন’ মঞ্চায়ন করবে গতি থিয়েটার



ডেস্ক রিপোর্ট: মঞ্চদল গতি থিয়েটার মঞ্চে নিয়ে আসছে তাদের নতুন প্রযোজনা ‘রক্তকাঞ্চন’। নাটকটি রচনা ও নির্দেশনায় আছেন আশিক সুমন। আগামী ৩০ মার্চ সন্ধ্যায় রাঙ্গামাটির ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে রক্তকাঞ্চন নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হতে যাচ্ছে।

এ প্রসঙ্গে দলের সভাপতি ও প্রধান সম্পাদক মনি পাহাড়ি বলেন, আমরা প্রায় সব আয়োজন করে ফেলেছি। এখন প্রচার আর শেষ মুহূর্তের নাটকের মহড়া চলছে। আমরা সবসময় চেষ্টা করেছি গতানুগতিক কনসেপ্ট থেকে বেরিয়ে কমিউনিকেটিভ নতুন এবং ভিন্ন প্লটের ওপর নাটক তৈরি করার। তার সাথে এবার যুক্ত হলো নতুন কোনো জনপদে নতুন দর্শকদের সামনে নাটক নিয়ে যাওয়া।

নাটকটি প্রসঙ্গে তিনি বলেন, এটি সরল কাহিনী। সহজ ভাষার। ষড়যন্ত্র আর লালসার শিকার হয়ে মহান কোনো নেতাকে সরিয়ে দেয়ার গল্পটি সবার জানা। বহু শতাব্দী, বহু যুগ এমন সব ঘটনা পার করে আজ এখানটায় দাঁড়িয়ে আমরা। এমনই চেনা-অচেনা গল্পের গাঁথুনিতে ইতিহাস এসে মিশেছে এ নাটকে।

নাটকটির মিউজিক ডিজাইন করেছেন, বিপ্লব সরকার, মো. লিটন, হাসান বসরী বিরাজ ও রিপন হোসাইন। মঞ্চ ও পোশাকে আশিক সুমন ও মনি পাহাড়ী। লাইট ডিজাইন তাহসিন রহমান এবং সার্বিক কারিগরিতে আব্দুল্লাহ আল মামুন।

উল্লেখ্য, গতি থিয়েটার ২০০৯ থেকে তাদের সৃজনশীল পদচারণা শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *