শিশু শিক্ষার্থী অপহরণের চেষ্টা: হামলায় আহত পিতা-পুত্র


Pic Ukhiya 10-04-2017 copy

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার রুমখাঁ বড়বিল গ্রামে পেশাদার ইয়াবা ব্যবসায়ী ও তাদের লালিত সন্ত্রাসীদের বেপরোয়া আগ্রাসানে অভিভাবকমহল জিম্মি হয়ে পড়েছে। এমনকি শিশু শিক্ষার্থী প্রমিত বড়ুয়া অক্ষিতকে অপহরণের প্রস্তুতি ফাঁস করে দেওয়ায় ক্ষুদ্ধ হয়ে বাড়িতে ঢুকে পিতা-পুত্রকে মারাত্মক জখম করেছে ইয়াবা সন্ত্রাসীরা। আহতদেরকে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে রবিবার গভীর রাতে।

বর্তমানে প্রতিনিয়ত অপহরণের হুমকি ধমকির মুখে শিশু শিক্ষার্থীরা বিদ্যালয়ের যেতে পারছে না। মাদক সেবী ও বহিরাগত সন্ত্রাসীদের অপরাধমূলক কর্মকাণ্ডে অভিভাবক ও এলাকাবাসী চরম আতঙ্ক ও উদ্বিগ্ন হয়ে পড়েছে। এ ব্যাপারে প্রেম লাল বড়ুয়া বাদী হয়ে ইয়াবা ব্যবসায়ী ও মাদক সেবনকারীর বিরুদ্ধে উখিয়া থানায় সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করেছে। যার নং- ৩৯৭, তাং- ০৯/০৪/২০১৭ইং।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ বড়বিল গ্রামে ব্যাপক মাদক ব্যবসা ও সেবীদের অপতৎপরতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মৃত জমির আহমদের পুত্র ইয়াবা ব্যবসায়ী রাজা মিয়ার নেতৃত্বে একটি বিশাল সিন্ডিকেট রয়েছে এ গ্রামে। মৃত সুবধন বড়ুয়ার ছেলে নিতেশ বড়ুয়া এসব মাদক ব্যবসার নেতৃত্ব দেয়। ইতিমধ্যে চট্টগ্রামে ইয়াবা ট্যাবলেটের চালানসহ পুলিশের হাতে গ্রেফতার হয় রাজা মিয়া। ৩/৪ মাস জেল খাটার পর জামিনে মুক্তি পেয়ে গ্রামে এসে আরও বেপরোয়া হয়ে উঠে।  গ্রামবাসী মাদকের বিরুদ্ধে সোচ্চার হলে তেলে বেগুনে জ্বলে উঠে রাজা মিয়া ও নিতেশ সিন্ডিকেট।

খোঁজখবর নিয়ে জানা যায়, চট্টগ্রামের রাঙ্গুনিয়া এলাকা থেকে জিয়া  (ডিবি জিয়া) ও ফারুক নামে আরও ২জন বহিরাগত লোক এনে সন্ত্রাসী তৎপরতা বারিয়ে দেয়।

গুরুতর অভিযোগ উঠেছে, মাদক ব্যবসার প্রতিবাদ করায় কুয়েত প্রবাসী টিটু বড়ুয়ার ছেলে কোর্টবাজার আইডিয়াল কে.জি স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র অক্ষিত বড়ুয়াকে অপহরণের হুমকি দিয়ে আসছিল।

৭ এপ্রিল সন্ধ্যায় অপহরণ করার প্রস্তুতি ফাঁস করে দেয় কয়েকজন প্রত্যেক্ষদর্শী। এতে ক্ষুদ্ধ হয়ে ইয়াবা ট্যাবলেট ব্যবসায়ী রমজান তার সহযোগী নিতোষ, ডিবি পরিচয়দানকারী জিয়া, আলা উদ্দিন, ফারুকসহ কয়েকজন মাদক সেবী রবিবার রাতে বাড়িতে ঢুকে ছৈয়দ করিম (৪০) ও তার ছেলে আরফাত উদ্দিন (৮) কে মারধর করে অপহরণের চেষ্টা চালায়। চিৎকার শুনে এলাকাবাসীরা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

আহতরা সাংবাদিকদের অভিযোগ করে বলেন, স্কুলের শিশু শিক্ষার্থী অক্ষিত বড়ুয়াকে অপহরণের প্রস্তুতি ফাঁস করে দেওয়ায় মাদক ব্যবসায়ীরা তাদের উপর নগ্ন হামলা করে।

এ ব্যাপারে উখিয়া থানার এএসআই সোহেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্তপূর্বক অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *