শিশু নির্যাতনকারী শিক্ষকেকে ১০ হাজার টাকা জরিমানা, মাদ্রাসা থেকে বহিস্কার


img_20161113_173753-copy

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালীর উপজেলার হোয়ানক ইউনিয়নের পূঁইছড়া মোহাম্মদীয়া গাউছিয়া ফোরকানিয়া মাদ্রশিাসা ও হেফজ খানায় শিক্ষক কতৃক ৭ বছরের শিশু ছাত্রকে অমানবিকভাবে নির্যাতনকারী সেই আলোচিত সমালোচিত শিক্ষক হাফেজ রফিককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা অর্থ দণ্ডে দন্ডিত করা হয়েছে। সেই সাথে মাদ্রাসা থেকে বহিস্কারও করেছে  উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম। রবিবার বিকালে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে উপজেলা নির্বাহী অফিসার সূত্রে জানা গেছে।

গত শনিবার মাদ্রাসার ৭ বছরের ছাত্র রাজুয়ারঘোনা এলাকার ফিরোজ মিয়ার পুত্র তাসিনকে মাদ্রাসায় অনুপস্থিতির জের ধরে অমানবিকভাবে পিটিয়ে আহত করে । এ বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায় তার ছবি সহ সংবাদ প্রকাশ করা হলে চারিদিকে সমালোচনার ঝড় উঠে। অনেকেই উক্ত শিক্ষকের কঠোর শাস্তি দাবি করেন ৷

পরবর্তীতে প্রশাসন বিষয়টি আমলে নিয়ে দ্রুত ওই মাদ্রাসার সুপার মৌ: দলিলুর রহমান ও অভিযুক্ত শিক্ষক রফিককে রবিবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তাৎক্ষনিক উপরোক্ত সাজা প্রদান করেন। উল্ল্যেখ যে, গত ১২ নভেম্বর শনিবার হোয়ানক পুইছড়া গাউসীয়া ফোরকানিয়া হাফেজিয়া মাদ্রাসায় ছাত্র নির্যাতনের ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *