শিশুকে অনুকূল পরিবেশ দিতে হবে: ফিরোজা বেগম চিনু


রাঙ্গামাটি প্রতিনিধি:

শিশুই একদিন বড় হয়ে সমাজে নেতৃত্ব দিবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। কারণ আগামীতে শিশুরাই দেশ পরিচালনা করবে, তারাই দেশের কর্ণধার। তাই প্রতিটি শিশুকে অনুকূল পরিবেশ দিতে হবে তারা সুশিক্ষিত হয়ে আদর্শ নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে।

শুক্রবার (১৬মার্চ) মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্ম গড়ে তোলা এই শ্লোগানকে সামনে রেখে এবং আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন, জাতীয় শিশু দিবস উপলক্ষে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি শিল্পকলা একাডেমিতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে মহিলা সংরক্ষিত আসনের এমপি ফিরোজা বেগম চিনু এ সব কথা বলেন।

এসময় আলোচনা সভায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, যুবলীগের সহ-সভাপতি আবু তৈয়ব, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক শাহ এমরান রোকন প্রমুখ।

ফিরোজা বেগম চিনু বলেন, শিশুদের প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মমতা ছিল অপরিসীম। বর্তমান সরকার ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনকে শিশুদের জন্য উৎসর্গ করেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ দিনটি বাঙ্গালী জাতির জন্য একটি খুশির দিন। কারণ তার নেতৃত্বে বাঙ্গালী জাতি পেয়েছে মুক্তির স্বাদ, অর্জন করেছে স্বাধীন বাংলাদেশ তাই তিনি তার আদর্শে আদর্শিত হয়ে ছাত্রদেরকে জীবন গড়ার আহ্বান জানান।

আলোচনা সভার আগে রাঙ্গামাটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় দুইশতাধিক শিক্ষার্থী কবিতা, অভিনয়, ও নৃত্য বিষয়ক সাংস্কৃতিক  প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *