শিক্ষার সুষ্ঠ পরিবেশ ও মান রক্ষায় সরকারের পাশাপাশি সবাইকে আন্তরিক হতে হবে


রামু প্রতিনিধি:

রামুতে ইংরেজি নববর্ষের প্রথম দিনে বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নতুন বই বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে বই উৎসব আয়োজন করে বিভিন্ন বিদ্যালয়। বই উৎসব ঘিরে কচিকাঁচা শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠে বিদ্যালয়ের আঙ্গিনা।

সোমবার সকালে রামুর অন্যতম নারী শিক্ষা প্রতিষ্ঠান রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে বই উৎসবে ছাত্রীদের হাতে নতুন বই বিতরণ করেন, রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষা কোন পণ্য নয়, শিক্ষা সবার অধিকার। এজন্য সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। অতীতের মতো এখন আর বই কিনতে হয়না। আবার বই পাওয়া নিয়ে ঝামেলাও নেই। শিক্ষার সুষ্ঠ পরিবেশ ও মান রক্ষায় সরকার যেমন আন্তরিক, তেমনি শিক্ষক-অভিভাবক, এলাকাবাসী ও শিক্ষার্থীদেরও আন্তরিক হতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনজুমান আরা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ তৈয়ব, কক্সবাজার জেলা পরিষদ সদস্য এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আওয়ামী লীগ নেতা শামসুল আলম মণ্ডল, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য গিয়াস উদ্দিন কোম্পানী ও ইউনুছ রানা চৌধুরী, শিক্ষক প্রতিনিধি খোরশেদ আলম।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোতাহেরা বেগম, শিক্ষক আঙ্গুর বালা দাশ, লাভলী বড়ুয়া, সুমথ বড়ুয়া, রনজিত কুমার দে, লুৎফুন্নেছা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *