‘শিক্ষার সাথে চরিত্র গঠনের সম্পর্ক ওতপ্রোতভাবে জড়িত’


রাঙ্গামাটি প্রতিনিধি:

শিক্ষার সাথে চরিত্র গঠনের সম্পর্ক ওতপ্রোতভাবে জড়িত। শিক্ষা এদিকে যেমন পুঁথিগত বিদ্যা দেবে, অন্যদিকে তেমনি চরিত্র গঠনে একজন মানুষকে মানুষের মত গড়ে উঠতে সাহায্য করবে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে লের্কাস পাবলিক স্কুল এন্ড কলেজ এর ২৭ বছরের গৌরবের রজতজয়ন্তী ও প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে সদর দপ্তরে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর কবির তালুকদার এসইউপি, এডব্লিউসি, পিএসসি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় গেস্ট অব অনার ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। এছাড়াও রাঙ্গামাটি জেলার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রদানেন্দু বিকাশ চাকমা, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান এবং আরও সম্মানিত ব্যক্তিবর্গসহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর কবির তালুকদার বলেন, চরিত্র একটি বিশাল অনুসঙ্গ শিক্ষা। যিনি শিক্ষিত তিনি যদি চরিত্রবান না হয় তাকে দিয়ে অনেক খারাপ কাজও হতে পারে। একজন অশিক্ষিত ব্যক্তি যদি খারাপ হয়, তাকে দিয়ে যত বড় খারাপ কাজ হতে পারে তার চেয়ে অধিক খারাপ কাজ করতে পারে একজন চরিত্রহীন শিক্ষিত ব্যক্তি। তাই আজকের শিক্ষার্থীকে শিক্ষা অর্জনের সাথে সাথে নিজের চরিত্রকে সুন্দরভাবে গঠনের জন্য তিনি আহ্বান জানান।
অনুষ্ঠানে লের্কাস পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান এবং সেরা শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *