শিক্ষার্থীরাই দুর্নীতি থেকে দেশের মানুষকে মুক্তি দিতে পারে- রাশেদুল ইসলাম


10.03.2017_Khagrachari NEWS Pic (8)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

দুর্নীতিবিরোধী কার্যক্রমকে বেগবান করতে শিক্ষার্থীদের ভুমিকা অপরিসীম উল্লেখ করে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বলেন, আজকের শিক্ষার্থীরাই দুর্নীতি থেকে দেশের মানুষকে মুক্তি দিতে পারে। দুর্নীতি প্রতিহত করতে সবার আগে শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি বিরোধী চেতনাকে জাগ্রত করতে হবে। দুর্নীতিকে রুখতে হলে দুর্নীতির বিরুদ্ধে তাদেরকেও স্বোচ্চার হতে হবে।

দুর্নীতি দমন কমিশনের ঘোষিত দেশব্যাপী কর্মসুচীর অংশ হিসেবে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে দুর্নীতি বিরোধী সমাবেশ, শপথ বাক্য পাঠ ও মানববন্ধন কর্মসুচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে হাজারো শিক্ষার্থীর অংশগ্রহণে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমানের সভাপতিত্বে দুর্নীতি বিরোধী সমাবেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবুল আমিন, মাটিরাঙ্গা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যঅন হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ নেতা সুবাস চাকমা ও খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত প্রমুখ বক্তব্য রাখেন।
10.03.2017_Khagrachari NEWS Pic (5)
‘সেবার জন্য প্রশাসন, দুর্নীতিকে না বলুন’ এ শ্লোগানকে সামনে রেখে দুর্নীতিমুক্ত দেশ ও সমাজ বির্নিমাণে শপথ নিয়েছে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের দুই সহস্ত্রাধিক শিক্ষার্থী। দুর্নীতি বিরোধী শপথ গ্রহণের মাধ্যমে পাহাড়ী এ জনপদের হাজার হাজার শিক্ষার্থীরা দুর্নীতি বিরোধী প্লাটফর্ম তৈরী করলো। খাগড়াছড়ির জেলা প্রশাসক রাশেদুল ইসলাম শিক্ষার্থীদের দুর্নীতি বিরোধী শপথবাক্য পাঠ করান।

পরে মাটিরাঙ্গা পৌরসভা ভবন থেকে শুরু করে ধলিয়া ব্রীজ পর্যন্ত সড়কের দু‘পাশে দুর্নীতি বিরোধী শ্লোগান সম্বলিত বিভিন্ন ধরনের ফেস্টুন হাতে ঘন্টাব্যাপী মানবন্ধনে অংশ নেয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ মানবন্ধনে শিক্ষার্থী ছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধান, দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ, শিক্ষক-সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ স্বতঃস্ফুর্তভাবে অংশ গ্রহণ করেন।

দুর্নীতি বিরোধী এ কর্মসুচীতে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাসিম বিল্লাহ, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল, মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো. আজগর হোসেন, মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আবদুর রহিম, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আবদুল খালেক, মো. আবুল হাসেম ভুইয়া ও মো. এমরান হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *