শিক্ষার্থীদের মোবাইল, ইন্টারনেট ব্যবহারে সংযমী হতে হবে: সন্তোষ শর্মা


রামু প্রতিনিধি:

দৈনিক আমাদের সময় এর ব্যবস্থাপনা সম্পাদক সাংবাদিক সন্তোষ শর্মা বলেছেন, পড়ালেখা, পরিশ্রম এবং কৌশল অবলম্বন করতে পারলেই সবকিছুতে সাফল্যে অর্জন সম্ভব। এসময় তিনি শিক্ষার্থীদের মোবাইল, ইন্টারনেট ব্যবহারে সংযমী হতে বলেছেন।

রবিবার (২৫মার্চ) কক্সবাজারের রামু উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ রামু কলেজের রজত জয়ন্তী, নবীন বরণ, বিদায় ও বার্ষিক সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে নতুন প্রজন্ম অনেক এগিয়ে যেতে পারবে। শিক্ষার্থীদের মোবাইল, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বা ইন্টারনেট ব্যবহারে সংযমী হতে হবে। কোনমতেই যেন সেখানে ডুব না দেয়।

তিনি আরোও বলেন, নৈতিক অবক্ষয় শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে অন্তরায়। এটা অবশ্যই দূর করতে হবে। শিক্ষার্থীদের এক ঘন্টার বেশী ফেসবুক ব্যবহার না করা ও রাত ১১টার পর থেকে মোবাইল ফোন বন্ধ রাখার জন্য তিনি আহবান জানান। এর ব্যতিক্রম হলে মস্তিস্কে বিভিন্ন রোগ ছড়িয়ে পড়বে এবং শিক্ষার্থীর পড়ালেখা বিগ্ন হবে।

রামু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, গভর্ণিং বডির সদস্য তরুন বড়ুয়া, আবু তাহের, জসিম উদ্দিন, অধ্যাপক নিজামুল হক, অধ্যাপক আ.ম.ম জহির, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন প্রমূখ।

কলেজের শিক্ষক অধ্যাপক ইজত উল্লাহ ও মানসী বড়ুয়ার অন্ঠুানটি সঞ্চালনা করেন।

এসময় অনুষ্ঠানে অতিথিরা বার্ষিক ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদেও মাঝে পুরস্কার বিতরণ করেন।

পরে চ্যানেল আই সেরা কন্ঠ তারকা তৃষা সহ বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *