শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবিতে সোমবার মানিকছকিতে সড়ক অবেরোধ আ’লীগের 


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের দুই সদস্য এম এ জব্বার ও রেম্রাচাই চৌধুরীর বিরুদ্ধে শিক্ষক নিয়োগে ঘুষ গ্রহণসহ  ব্যাপক দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ এনে নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবিতে সোমবার (২৫ সেপ্টেম্বর) খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে আধা বেলা সড়ক অবরোধ ডেকেছে মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন।

শনিবার বিকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে দাবি আদায়ের ৪৮ ঘন্টার আল্টিমেটাম সময়সীমা বেধে দিয়ে এ সড়ক অবরোধের ডাক দেওয়া হয়। একই সাথে নিয়োগ প্রক্রিয়া বাতিল না হলে আরো কঠোর কর্মসূচি গ্রহণসহ জেলা আওয়ামী লীগের সকল কর্মসূচি বর্জনের হুমকি দেওয়া হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন।

বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন, যুবলীগ সভাপতি তাজুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শফিউল আলম চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী নুরু নাহার, সম্পাদিকা পপি তালুকদার, টিনটহরী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, বাটনা তলী ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলামসহ অন্যান নেতৃবৃন্দ।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ, দুই খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য এম এ জব্বার ও রেম্রাচাই চৌধুরী সাত-আট লাখ টাকা ঘুষ গ্রহণ করে মেধাবীদের বঞ্চিত করে  অযোগ্য ব্যক্তিদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দিয়েছে। নিয়োগের ক্ষেত্রে সরকারি নিয়ম-নীতি তোয়াক্কা না করে উপজেলা কোটা, সম্প্রদায়ভুক্ত কোটা, মুক্তিযোদ্ধা কোটা, পোষ্য কোটা ও প্রতিবন্ধী কোটা অনুসরণ করা হয়না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *