শিক্ষকদের সম্মান সবকিছুর উপরে: কংজরী চৌধুরী


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, ছেলে-মেয়েদের সঠিক পথে পরিচালনার মাধ্যমে তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করার জন্য অভিভাবকদের সচেতন হতে হবে। শিক্ষকদের মর্যাদা সকলের উপরে এ উপলব্ধি সবার মাঝে থাকতে হবে।

রোববার (৮এপ্রিল) বেলা ১১টায় মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার ও বিদায়ী শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, লেখাপড়ার মাননোন্নয়ন হলেই প্রকৃত উন্নয়ন সাধিত হবে। মাদক দেশের যুবশক্তিকে ধ্বংস করে দিচ্ছে।

তিনি আরও বলেন, যারা এ প্রতিষ্ঠান থেকে বিদায় নিয়েছেন তারা জীবনের গুরুত্বপুর্ণ সময়টুকু মাটিরাঙ্গাবাসীকে দিয়েছেন।

মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. হারুন অর রশীদ ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র-২ মোহাম্মদ আলী প্রমূখ।

এসময় বিদায়ী বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের সদ্য বিদায়ী প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান খান ও মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আশরাফ উদ্দিন খোন্দকার।

পরে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে সদ্য বিদায়ী প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান খানসহ অপরাপর শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. শাহ আলম মিয়া, মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের সদ্য বিদায়ী সহকারী প্রধান শিক্ষক সুবাস চন্দ্র পাল, নুর মোহাম্মদ ও মাও. তাজুল ইলাম, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আমির হোসেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য নির্মল নারায়ন ত্রিপুরা, ধলিয়া মৌজার হেডম্যান চাইল্যাপ্রু চৌধুরীসহ বিদ্যালয়ের শিক্ষক এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *