শাহপরীরদ্বীপ নাফ নদীর মোহনায় রোহিঙ্গাবাহী নৌকা ডুবির ঘটনায় আরো ৯ জনের লাশ উদ্ধার, জীবিত উদ্ধার ৮, নিখোঁজ অন্তত ১০


 

 

কক্সবাজার প্রতিনিধি:

মিয়ানমারে সেনাবাহিনীর নির্যাতনে বাংলাদেশে পালিয়ে আসার সময় নাফ নদীর মোহনায় রোহিঙ্গাবাহী নৌকা ডুবিতে ২৩ জনের লাশ উদ্ধার হয়েছে। রবিবার (৯ অক্টোবর) রাত সাড়ে ৯ টার দিকে টেকনাফ নাফ নদীর শাহপরীর দ্বীপে রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবিতে ১৪ জনের লাশ উদ্ধার করা হয়।

ওই সময় জীবিত উদ্ধার করা হয় ৮ জনকে। আর নিখোঁজ ছিল অন্তত ২০ জনেরও বেশি। পরে আজ সকালে একই ঘটনায় আরো ৯ জনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় এ নিয়ে ২৩ জনের লাশ উদ্ধার হয়। এখনও নিখোঁজ রয়েছে আরো ১০ জনের মত।

টেকনাফ থানার এসআই সাইফুল জানান, রবিবার রাতে রোহিঙ্গাদের নিয়ে বাংলাদেশে আসার পথে নাফ নদীর মোহনায় নৌকা ডুবির ঘটনা ঘটে। কোস্টগার্ড ও বিজিবির উদ্ধার অভিযানে রাতে ৮ জনকে জীবিত উদ্ধার করে। আর আজ পর্যন্ত ২৩ জন রোহিঙ্গা নাগরিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে আরো অন্তত ১০ জন।

মিয়ানমারে সেনাবাহিনীর নির্যাতনে সেদেশের রোহিঙ্গা নাগরিকরা পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। নির্যাতিত রোহিঙ্গারা জীবনের ঝুঁকি নিয়ে এখনো নাফ নদী ও সমুদ্র পাড়ি দিয়ে বাংলাদেশে পালিয়ে আসছে। বৈরী আবহাওয়ায় নাফ নদীর মোহনার উত্তাল সাগর পাড়ি দিতে গিয়ে ফের রোহিঙ্গাবাহী নৌকা ডুবির ঘটনা ঘটেছে।

এর পুর্বে আরো ২৬টি নৌকা ডুবির ঘটনায় ১৩৭ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *