শান্তি চুক্তির ২০তম বর্ষপূর্তিতে লংগদুতে সেনা জোনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন


 

লংগদু প্রতিনিধি:

পার্বত্য শান্তি চুক্তির ২০তম বর্ষপূর্তি উপলক্ষ্যে লংগদু উপজেলায় সেনা জোনের  উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে ছিল

৪ডিসেম্ব (সোমবার), শান্তি চুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষ্যে লংগদু সেনা জোনের উদ্যোগে ‘বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ’ হিসেবে জোন কমান্ডার লে. কর্ণেল আ. আলীম চৌধুরী পিএসসি উপজেলার বারবুনিয়া এপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২১৫জন ছাত্র ছাত্রীদের মাঝে জোন কতৃক তৈরি করা ‘এসো আলো ও শান্তির পথে চলি’ বই ও ৮০জনের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করেন।

একই দিনে লংগদু সেনা জোন ও লংগদু স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ উদ্যোগে উপজেলার ভাইবোনছড়া বাজারে বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। জোনের আরএমও ক্যাপ্টেন রুবেল আজাদ এসময় ৩শত ৫০জন পাহাড়ি বাঙ্গালী নারী, পুরুষ ও শিশুকে বিনামূল্যে এই চিকিৎসা সহায়তা ও ঔষধ প্রদান করেন।

২ডিসেম্বর (শনিবার), শান্তি চুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষে লংগদু উপজেলা সদরে সকাল সাড়ে নয়টায় উপজেলার সর্বস্তরের জনসাধারণের ব্যানারে আয়োজিত আনন্দ র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিতে জোন কমান্ডার লে. কর্ণেল আ. আলীম চৌধুরী পিএসসি, অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে জোনের পক্ষ থেকে র‌্যালিতে অংশগ্রহণকারীদের মাঝে নাস্তা ও মিষ্টি বিতরণ করা হয়।

শান্তি চুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষ্যে রোববার, (৩ ডিসেম্বর) বিকাল সাড়ে তিনটায় লংগদু উপজেলায় সর্বস্তরের জনসাধারণের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে এক প্রীতিফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

লংগদু সেনা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল আ. আলীম চৌধুরী পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফুটবল খেলা উপভোগ করেন এবং জোনের পক্ষ থেকে বিজয়ী দলের খেলোয়াড়দের নিকট ট্রফি ও পুরস্কার তুলে দেন। এছাড়া দুই দলের ফুটবল খেলোয়াড়দের নিকট দুই সেট জার্সি প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *