শান্তি চুক্তির দুই দশক পূর্তি উপলক্ষ্যে বান্দরবানে ৪ দিনের কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির দুই দশক পূর্তি উপলক্ষ্যে বান্দরবান জেলা প্রশাসন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে নানা আয়োজনে ৪ দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

৩০ নভেম্বর জেলা প্রশাসকের অফিস চত্বর থেকে সম্মিলিত ভাবে আনন্দ শোভাযাত্রার মধ্যদিয়ে এ কর্মসূচির সূচনা হবে। দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় সংগীত পরিবেশন, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, পায়রা ও বেলুন উড়ানো, কেক কাটা ও আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

১লা ডিসেম্বর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্প্রীতির মঞ্চে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সিং অনুষ্ঠান সরাসরি সম্প্রচার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

২ ও ৩ ডিসেম্বর স্থানীয় রাজার মাঠে বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান, শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হবে।

৩ ডিসেম্বর বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে সন্ধ্যায় স্থানীয় রাজার মাঠে সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৬৯ পদাতিক ব্রিগেডের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল মো. যুবায়ের সালেহীন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

খ্যাতনামা কন্ঠশিল্পী হৈমন্তী রক্ষিত মানসহ জনপ্রিয় শিল্পীগণ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *