parbattanews bangladesh

শান্তি ও সম্প্রীতি বজায় রাখার সার্থে আনসার কাজ করে যাচ্ছে

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদু উপজেলায় এক আনসার ব্যাটালিয়ন এর ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। বৃহস্পতিবার(১৮ জানুয়ারি) উপজেলার বাইট্যাপাড়া ১আনসার ব্যাটালিয়নের সদর দপ্তরে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুপুরে এক প্রীতিভোজ ও সন্ধ্যায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রীতিভোজে এক আনসার ব্যাটালিয়নের কমান্ডার আবু বকর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন, লংগদু সেনাজোনের জোন কমান্ডার লে. কর্নেল আঃ আলীম চৌধুরী।

তিনি বলেন, ১আনসার ব্যাটালিয়নের প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল কর্মকর্তা ও সদস্যদের আন্তরিক অভিনন্দন জানাই। এই উপজেলায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখার সার্থে আনসার, নিরাপত্তাবাহিনী, পুলিশ ও আরো যারা আছে আমরা সকলে কাজ করে যাচ্ছি। আমাদের সকলের দায়িত্ব অভিন্ন লক্ষ্যে পৌঁছা। তিনি বলেন, প্রত্যেক বাহিনীর প্রশিক্ষণ, নীতি, কৃষ্টি কালচার একেক রকম। বিগত আমলের আনসার আর বর্তমান আমলের আনসারের মধ্যে অনেক তফাৎ রয়েছে। সরকার আনসার বাহিনীর যথেষ্ট উন্নয়ন ও আধুনিকায়ন করেছেন। নিজেদের  মধ্যে দ্বন্দ্বে জড়াবেন না। সরকার  আনসারকে আরো শক্তিশালী করার জন্য কাজ করে যাচ্ছে। আমরা আনসার সদস্যদের যেকোন প্রশিক্ষণে সহযোগিতা দিয়ে যাব।

বিশেষ অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, রাঙামাটি জেলা আনসার কমান্ডিং অফিসার আব্দুল আওয়াল, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোসাদ্দেক মেহেদী ইমাম।

এছাড়া অন্যান্য অতিথির মধ্যে মেরুং ১৩ আনসার ব্যাটালিয়নের কমান্ডার আরেফিন, লংগদু সেনা জোনের ক্যাপ্টেন মোক্তাদির, রাঙামাটি জেলা পরিষদের সদস্য মো. জানে আলম, লংগদু আনসার-ভিডিপি কর্মকর্তা,  মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান এসময় উপস্থিত ছিলেন।

প্রীতি ভোজের পূর্বে প্রধান অতিথি সকল অতিথিদের নিয়ে ১আনসার ব্যাটালিয়নের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। পরে সন্ধ্যায় সকলে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।