শরণার্থীদের পূর্ণবাসন ও ত্রাণ  বিতরণে শৃঙ্খলা আনতে সেনাবাহিনী কাজ শুরু করেছে: ওবায়দুল কাদের


উখিয়া প্রতিনিধি:

বাংলাদেশে আশ্রয় নেওয়া নির্যাতিত রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে সুষ্ঠ ব্যবস্থাপনা, পূর্ণবাসন ও বিশৃঙ্খলা এড়াতে সেনাবাহিনী কাজ শুরু করে দিয়েছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্পে ত্রাণ বিতরণ কালে একথা বলেন।

ভারত সরকার মিয়ানমারের রোহিঙ্গাদের জন্য প্রেরিত ত্রাণ সামগ্রী বিতরণ কালে সেতু মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে তাদেরকে বাংলাদেশে আশ্রয় দিয়ে বিশ্বের দরবারে মানবতার দূত হিসাবে প্রশংসিত হয়েছে। দলীয় নেতাকর্মীরা রাত দিন পরিশ্রম করে ক্যাম্পে ত্রাণ সামগ্রী বিতরণ কালে প্রশাসনকে সহযোগিতা করে যাচ্ছে। ফলে মাথা গোজার স্থান সহ খাবার সামগ্রী পেয়ে বেঁচে আছে রোহিঙ্গারা।

ভারতের প্রেরিত ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফাসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ।

এদিকে গত বুধবার বিকেলে রাউজানের আওয়ামী লীগের সংসদ একেএম ফজলুল করিম চৌধুরীর বিপুল পরিমান ত্রাণ সামগ্রী রোহিঙ্গাদের মাঝে বিতরণ করেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এসময় সংসদ সদস্য একেএম ফজলুল করিম চৌধুরী ও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *