লামায় মিয়ানমারের বৌদ্ধ ভিক্ষু ভূয়া কাগজপত্র তৈরি করে ভোটার হওয়ার চেষ্টাকালে গ্রফতার


লামা প্রতিনিধি:

বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে সন্ত্রাসী কার্যকলাপ করার অভিযোগে মায়নমারের এক নাগরিককে গ্রেফতার করা হয়েছে।

শনিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মিয়ানমার সন্ত্রাসী হ্লাথোয়াই মার্মা (৩৫) কে বান্দরবান জেল হাজতে প্রেরণ করেছেন। নিজের নাম “রাজসেনা” পরিচয় দিয়ে ও ভূয়া জন্মসনদ এবং কাগজপত্র তৈরি করে ভোটার হওয়ার চেষ্টাকালে স্থানীয় জনসাধারণের সহযোগিতায় আইন শৃঙ্খলা বাহিনীর হাতে সে গ্রেফতার হয়।

জানা গেছে, মিয়ানমারের রাখাইন প্রদেশের চিথুই জেলার কেওয়াকতো থানার খগডুক গ্রামের মংথেনু মার্মার ছেলে হ্লাথোয়াই মার্মা (৩৫) কে সরই কম্পোনীয়া এলাকা থেকে স্থানীয় জনসাধারণের সহযোগিতায় আইন শৃঙ্খলা বাহিনী শুক্রবার রাতে আটক করে লামা থানায় সোপর্দ করে।

ইউপি মেম্বার মো. নাছির উদ্দিন জানিয়েছেন, সরই ইউনিয়নের কম্পোনীয়া রেথোয়াই পাড়াস্থ বৌদ্ধ কেয়াং এর ভান্তে হিসাবে গত ১ বছর যাবত অত্র এলাকায় অবৈধভাবে বসবাস করে আসছে। সে পাহাড়ি সন্দেহভাজন লোকজনের সাথে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত মর্মে স্থানীয় জনসাধারণের সন্দেহ হয়। ভূয়া জন্মসনদ ও কাগজপত্র তৈরি করে ভোটার হতে চাইলে বিষয়টি ধরা পড়ে। বাংলাদেশের নাগরিক হিসাবে কোন ধরণের কাগজপত্র প্রদর্শন করতে পারে নাই।

লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছেন, তার বিরুদ্ধে বৈদেশিক নাগরিক সম্পর্কৃত আইন ১৯৪৬ এর ১৪ ধারায় স্থানীয় ইউপি মেম্বার নাছির উদ্দিন এজেহার দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *