লামায় বন্য শূকরের আক্রমণে উপজাতি কৃষক আহত


লামা প্রতিনিধি:

লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দুর্গম লেবুঝিরিতে বন্য শূকরের আক্রমণে এক উপজাতি কৃষক গুরুতর আহত হয়েছে।

রবিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় নিজ জমিতে চাষাবাদের কাজ শেষে বাড়ি ফেরার পথে এই কৃষক বন্য শূকরের আক্রমণের শিকার হয়। আক্রমণের শিকার কৃষক বরেন্দ্র ত্রিপুরা (৩৮) ইউনিয়নের টিয়ার ঝিরি মার্মা পাড়ার শিগুয়ান ত্রিপুরার ছেলে। গুরুতর আহত অবস্থায় তাকে লামা হাসপাতালে আনা হলে কর্তব্যরত ডাক্তার তাকে চমেক হাসপাতালে রেফার করেছেন।

কৃষকের স্ত্রীর উঞোয়াইচিং মার্মা জানান, বাড়ির পার্শ্ববর্তী লেবুঝিরি এলাকায় নিজের জমিতে চাষ করতে যায় তার স্বামী। জমির কাজ শেষ করতে সন্ধ্যা ঘনিয়ে এলে এসময় পাশের পাহাড় থেকে একটি বন্য শূকর এসে আক্রমণ করে। বন্য শূকরটি আমার স্বামীর ডান হাতে অসংখ্য কামড় দেয় এবং প্রচণ্ড রক্তাক্ত করে। তার চিৎকারে অনেকক্ষণ পর আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে রাত ৭টার দিকে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

লামা হাসপাতালে জরুরী বিভাগের দায়িত্বরত ডাক্তার সহকারী মেডিকেল অফিসার বিবি ফাতেমা বলেন, রোগীর অবস্থা আশঙ্কাজনক। তার শরীর থেকে প্রচুর রক্তখরন হয়েছে। রোগীকে রক্ত দিতে হবে। বন্য শূকরের কামড়ে তার ডান হাতটি প্রায় ছিঁড়ে গেছে। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *