লামায় তিন দিনব্যাপী বৃক্ষ মেলা শুরু


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের লামা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ৩ দিনব্যাপী ফলদ ও বৃক্ষ মেলা শুরু হয়েছে। “স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশি ফলের গাছ লাগাই” স্লোগানকে সামনে রেখে লামা উপজেলা পরিষদ মাঠ চত্ত্বরে  মেলার উদ্বোধন করেন লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবু থোয়াই নু অং চৌধুরী। এর আগে একটি বর্নাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা খিন ওয়ান নু’র সভাপতিত্বে জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসমাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তাহুরা, সহকারী কমিশনার (ভূমি) সায়েদ ইকবাল, ডিডি- বিএডিসি ও উপজেলা কৃষি অফিসার নুরে আলম উপস্থিত ছিলেন।

থোয়াইনু অং চৌধুরী বলেন, পরিবেশের উপর কিছু মানুষ বিরুপ আচরনের কারণে পাহাড়ের প্রাকৃতিক সম্পদ উজাড় হয়ে যাচ্ছে। পৃথিবীতে তাপ মাত্রা বৃদ্ধিসহ পরিবেশের ভারসাম্য হারিয়ে যেতে বসেছে। তাই পরিবেশের স্বাভাবিক ভারসাম্য ফিরিয়ে আনতে নিজ থেকে দায়িত্ব মনে করে একটি করে গাছ লাগান।

ফলদ ও বৃক্ষ মেলায় সরকারি, বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন ১১টি প্রতিষ্ঠান স্টল নিয়ে নানান জাতের ফলদ ও বনজ গাছের চারা প্রদর্শনী করেন।  মেলা শেষে সাধারণ লোকজনের মাঝে বিনামূল্যে ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *