লামায় ঈদুল ফিতরে ভিজিএফ চাল পাবে ১১ হাজার ৯৮৯ পরিবার

লামা প্রতিনিধি:

লামা উপজেলায় আসন্ন ঈদুল ফিতরে ১১ হাজার ৯৮৯ পরিবার ভিজিএফ চাল পাবে। পবিত্র ঈদুল ফিতর-১৮ উপলক্ষ্যে লামা উপজেলার ৭টি ইউনিয়ন ও লামা পৌরসভায় ১১ হাজার ৯৮৯ অতি দরিদ্র ব্যক্তি এবং পরিবারের মাঝে খাদ্য শস্য সহায়তা হিসেবে বিতরণের জন্য ১১৯.৮৯০ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি উপকারভোগীদের তালিকা তৈরি করে দাখিল করার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনুকূলে উপ-বরাদ্দ মূলে পত্র ইস্যু করেছেন।

ত্রাণ ও পূর্ণবাসন মন্ত্রণালয় ভিজিএফ কর্মসূচির আওতায় উপজেলার ইউনিয়ন সমূহের ৮ হাজার ৯০৮টি পরিবারের জন্য ৮৯.০৮০ মেট্রিক টন এবং লামা পৌরসভার ৩ হাজার ৮১ পরিবারের জন্য ৩০.৮১০ মেট্রিক টন চাল বরাদ্দ প্রদান করেছে। প্রতি পরিবারকে ১০ কেজি করে চাল প্রদান করা হবে। উপজেলা নির্বাহী অফিসার প্রাপ্ত ভিজিএফের বরাদ্দ মোতাবেক ইউনিয়ন পরিষদের নামে উপ বরাদ্দ করেছেন।

উপ-বরাদ্দ অনুযায়ী গজালিয়া ইউনিয়নে ১১শ পরিবারের জন্য ১১ মেট্রিক টন, ২নং লামা সদর ইউনিয়নে ৮৪০ পরিবারের জন্য ৮.৪০০ মেট্রিক টন, ফাঁসিয়াখালী ইউনিয়নে ২ হাজার ৫৪৬ পরিবারের জন্য ২৫.৪৬০ মেট্রিক টন, ৪নং আজিজনগর ইউনিয়নে ১ হাজার ৪৫ পরিবারের জন্য ১০.৪৫০ মেট্রিক টন, ৫নং সরই ইউনিয়নে ১ হাজার ১১৪ পরিবারের জন্য ১১.১৪০ মেট্রিক টন, ৬নং রূপসী পাড়া ইউনিয়নে ১ হাজার ১৪৫ পরিবারের জন্য ১১.৪৫০ মেট্রিক টন এবং ফাইতং ইউনিয়নে ১ হাজার ১১৮ পরিবারের জন্য ১১.১৮০ মেট্রিক টন বিভাজন করা হয়েছে।

উপজেলা ত্রাণ অফিস থেকে জানা গেছে, একই পরিবারে একাধিক ব্যক্তি ভিজিএফ কার্ড পাবে না। ঈদুল ফিতরের পূর্বেই বরাদ্দকৃত চাল বিতরণ করা হবে। বিতরণে স্বচ্ছতার জন্য প্রতি ইউনিয়নে টেক অফিসার নিয়োগ করা হয়েছে।

পবিত্র ঈদুল ফিতর-১৮ উপলক্ষে বন্যাক্রান্ত/অন্যান্য দুর্যোগক্রান্ত/দুস্থ/অতি দরিদ্র ব্যক্তি/পরিবারকে খাদ্য শস্য সহায়তার জন্য ভিজিএফ কর্মসূচি আওতায় খাদ্যশস্য প্রদান করা হবে মর্মে সংশ্লিষ্ট বিভাগ জানিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন