লামার মাতামুহুরী কলেজে দুর্ধর্ষ চুরি ও বনপুর বাজারে সশস্ত্র ডাকাতি


লামা প্রতিনিধি:

লামা মাতামুহুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও অফিস সহকারীর কক্ষের তালা ভেঙ্গে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।শুক্রবার ভোররাতে ৬/৭ জন চোরের দল এ ঘটনা ঘটায়। এসময় তারা অধ্যক্ষ ও অফিস সহকারীর কক্ষে রক্ষিত নগদ ৪ লাখ ২৭ হাজার টাকা লুট করে নিয়ে যায়। পুলিশ এই ঘটনায় জিজ্ঞাসাবাদে কলেজের নৈশপ্রহরী মো. আলমগীর, অফিস সহায়ক আবুল হাসেম এবং কম্পিউটার অপারেটর মো. বেলাল হোসেনকে আটক করেছে।

মাতামুহুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, রাত আনুমানিক ৩টার দিকে অফিস সহায়ক আবুল হাসেমের নাম্বার থেকে ফোন দিয়ে জানানো হয় নৈশ প্রহরী আলমগীর ও অফিস সহায়ক আবুল হাসেমকে কলেজের শিক্ষক মিলনায়তনে বাহির থেকে তালা লাগিয়ে আটকে রাখা হয়েছে। খবর পেয়ে কলেজে এসে দেখি অধ্যক্ষ ও অফিস সহকারীদের রুমের চারটি আলমারি ভাঙ্গা। অধ্যক্ষের রুমের আলমারিতে রক্ষিত নগদ ৫০ হাজার টাকা এবং কলেজের হিসাবরক্ষক আশরাফুল ইসলাম সাহেদ জানান, এইচএসসি দ্বিতীয় বর্ষ ও ডিগ্রি ২য় বর্ষের সেশন ফি আদায়ের ৩ লাখ ৭৭ হাজার টাকা আলমারি থেকে তালা ভেঙ্গে নিয়ে যায়।

লামা থানার উপ-পরিদর্শক আব্দুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে ৩জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসে।

এদিকে অপর ঘটনায় উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর বাজারে বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টায় এক সশস্ত্র ডাকাতি সংঘটিত হয়েছে। ১৫/২০ জনের সশস্ত্র ডাকাতদল বাজারের ব্যবসায়ীদের এক জায়গায় জড়ো করে আটকে রাখে। এসময় তারা ২৫টি দোকানের নগদ ২ লাখ ৪ হাজার টাকা, ১টি ল্যাপটপ ও ২৫/৩০টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।

বনপুর বাজারের কয়েকজন ব্যবসায়ী পিয়ার মোহাম্মদ, আবুল হাসেম, মোদ্দাসের আলী, শহর আলীসহ অনেকে জানায়, পাতা রংয়ের ইউনিফর্ম পরা সশস্ত্র ১৫/২০ জনের একটি ডাকাত দল বনপুর বাজারে হামলা চালায়। ডাকাতরা প্রথমে দোকানের সওদাগরদের একটি রুমে অস্ত্রের মুখে জিম্মি রেখে সব দোকানে লুটপাট করে। ধারনা করা হচ্ছে, ডাকাতরা পাহাড়ি সন্ত্রাসী কোন গ্রুপের সদস্য হতে পারে।

ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার বলেন, সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ বনপুর বাজারে গভীর রাতে ডাকাতি করে। ঘটনা জানার সাথে সাথে পুলিশকে অবহিত করি। দূর্গম এলাকা হওয়ায় মুহুর্তে কোন পদক্ষেপ নেয়া সম্ভব হয়নি।

বনপুর বাজারে ডাকাতি ও মাতামুহুরী ডিগ্রি কলেজে চুরির বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, বনপুর বাজারের ডাকাতির বিষয়টি কোন পাহাড়ি সন্ত্রাসী গ্রুপের কাজ হতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। মাতামুহুরী ডিগ্রি কলেজের চুরির ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে থানায় মামলা দায়ের করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *