লক্ষ্মীছড়িতে ১৫ মে থেকে ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীছড়ি::

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় নির্বাচন কমিশন সচিবালয় ঘোষিত প্রথম ধাপে আগামী ১৫ মে থেকে ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রম শুরু হচ্ছে বলে জানা গেছে। চলবে ১৫ জুলাই পর্যন্ত। তথ্য সংগ্রহকারীরা ১৫ মে থেকে ২৪ মে পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। ছবি তোলার কাজ চলবে ২৬ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত। আগামী ২০১৫ সালে জানুয়ারি মাসের ১ তারিখে যাদের বয়স ১৮ বছর পূর্ণ হবে কিংবা এর বেশি বয়স ভোটার তালিকায় নাম অর্ন্তভুক্ত হয়নি তারাই কেবল মাত্র নতুন ভোটার হতে পারবেন।

এছাড়াও নানা ভুল ভ্রান্তি কিংবা ভোটার এলাকা পরিবর্তন এ সময়ের মধ্যেই করতে পারবেন বলে জানা গেছে। উপজেলা নির্বাচন অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল আওয়াল জানান, ইতি মধ্যে তথ্য সংগ্রকারি ও সুপার ভাইজার নিয়োগ দেয়া হয়েছে। যথা সময়ে যার যার দায়িত্ব পালন করতে মাঠে নেমে পরবেন। লক্ষ্মীছড়ি উপজেলার ৩টি ইউনিয়নে ১জন সুপারভাইজার নিয়োগ দেয়া হয়েছে। আর তথ্য সংগ্রকারি নিয়োগ দেয়া হয়েছে ১নং লক্ষ্মীছড়ি ই্উনিয়নে ৫জন, ২নং দুল্যাতলী ইউনিয়নে ৪জন ও ৩নং বর্মাছড়ি ইউনিয়নে ৪জন।

তথ্য সংগ্রহকারিরা নাম নিবন্ধনের ক্ষেত্রে ভোটারের শিক্ষা সনদ কিংবা জন্ম সনদ এবং পিতা মাতার ভোটার পরিচয় পত্র দেখেই নিশ্চিত হয়ে নাম রেজিষ্ট্রেশন করবেন। ভোটার হালনাগাদ কার্যক্রম সুষ্ঠুভাবে শেষ করতে ব্যাপক প্রচারণা সহ বিভিন্ন স্তরে কমিটি গঠন করে দায়িত্ব দেয়া হয়েছে বলে জানা গেছে। লক্ষ্মীছড়ি উপজেলায় ৩টি ইউনিয়ন ও ২৭টি ওয়ার্ড রয়েছে। পূর্বের ভোটার তালিকা অনুযায়ি লক্ষ্মীছড়ি উপজেলায় মোট ভোটার ১৫ হাজার ৯’শ ৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৮হাজার ২’শ ৭৭জন এবং মহিলা ভোটার ৭ হাজার ৬’শ ৩০ জন। হালনাগাদ কার্যক্রমে ৮০০ থেকে ১০০০হাজার পর্যন্ত নতুন ভোটার তালিকায় নিবন্ধন হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

 

আরও খবর

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের কক্সবাজার বিমান বন্দর পরিদর্শন

রাঙ্গামাটি মেডিকেল কলেজে ২০১৪-১৫ শিক্ষা বর্ষ থেকে ছাত্রছাত্রী ভর্তি

কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের ত্রিবার্ষিক সম্মেলনে গোলমাল

পার্বত্য চট্টগ্রামে র‌্যাব মোতায়নের সিদ্ধান্ত বাতিলের দাবিতে খাগড়াছড়ি ও রাঙামাটিতে তিন পাহাড়ি সংগঠনের মানববন্ধন

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা, ভোটার তালিকার হালনাগাদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন