লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা বরখাস্ত


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ির দুর্গম লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা (সংশোধিত) এর ১৩খ (১) ধারা অনুসারে তাকে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

লক্ষীছড়ি থানার মামলা নং-১, তারিখ-০২.০১.২০১৭ (SPL ১৩/১৭, জি.আর ০১/১৭)) এর অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তার দ্বারা উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী মর্মে সরকার মনে করে বলে পত্রে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, চলতি বছরের ২ জানুয়ারি রাত দুইটার দিকে সেনাবাহিনী তার সরকারি বাসভবনে তল্লাশি চালিয়ে তার নিয়ন্ত্রাধীনে থাকা একটি পিস্তল, ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করে। এসময় আগ্নেয়াস্ত্র রাখার পক্ষে কোন বৈধ কাগজপত্র না থাকায় তাকে গ্রেফতার পূর্বক তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়।

সুপার জ্যোতি চাকমা আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ এর সমর্থন নিয়ে লক্ষীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *