লক্ষীছড়িতে পাহাড় ধ্বসে একজনের মৃত্যু, আহত ৭


 

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পাহাড় ধ্বসে লক্ষ্মীছড়ির বর্মছড়ি ফুত্যাছড়া পাড়ার পরিমল চাকমা(৩০) নামে একজনের মৃত্যু হয়েছে। পাহাড় ধ্বসে একই পরিবারের শিশু ও নারীসহ আরো ৭জন আহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল মো. মিজানুর রহমান জানান, মঙ্গলবার সন্ধ্যায় নিরাপত্তাবাহিনীর সদস্য পাহাড় কেটে পরিমল চাকমার লাশ উদ্ধার করে। একই পরিবারের শিশু ও নারীসহ আরো ৭জন মারাত্বক আহত হয়।

স্থানীয় অধিবাসী রাজেন্দ্র চাকমা জানান, বর্মাছড়ি ইউনিয়নের ফুত্যাছড়া পাড়ার প্রাণকৃত চাকমার ছেলে পরিমল চাকমা(৩০) পাহাড় ধ্বসে মাটি চাপায় মৃত্যু হয়। একই পরিবারের শিশু ও নারীসহ আরো ৭জন মারাত্বক ভাবে আহত হয়। ঘটনাটি মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ঘটলেও ছড়া ও খালে পানি ভরাট হয়ে যাওয়ায় হাসপাতালে আনা সম্ভব হয়নি।

বুধবার সকালে আহতদের লক্ষ্মীছড়ি হাসপাতালে নিয়ে আসা হয়। লক্ষ্মীছড়ি হাসপাতালে চিকিৎসাধীন আহতরা হচ্ছে, মধ্যম বর্মাছড়ি পাড়ার সজিব চাকমার স্ত্রী রজমালা চাকমা(২৪), তার ৯ বছরের কন্যা পার্কি চাকমা ও ৬ বছরের শিশু তুষি চাকমা। সড়ক যোগাযোগ না থাকায় আহত ধনঞ্জয় চাকমা(৬৫), তার স্ত্রী তিতুর বালা চাকমা(৫৫), মেয়ে সাবেত্রী চাকমা(৪০) ও সাবেত্রী চাকমার ছেলে এপিন চাকমাকে হাসপাতালে আনা সম্ভব হচ্ছে না।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল পাহাড় ধ্বসের মৃত্যুর ঘটনা নিশ্চিত করেছেন।

অপর দিকে অতিবৃষ্টিতে চট্টগ্রামের উত্তর ফটিকছড়ির হেয়াকোতে সড়ক ধ্বসে যাওয়ায় খাগড়াছড়ি-ঢাকা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। একইভাবে ঘিলাছড়িতে সড়কের উপর পাহাড় ধ্বসে পড়ায় খাগড়াছড়ি-রাঙামাটি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *