লক্ষীছড়িতে ইউপিডিএফের তিন সহযোগী সংগঠনের কাউন্সিল সম্পন্ন


IMG_20170212_104457----

প্রেস বিজ্ঞপ্তি : ছাত্র-যুব-নারীর সম্মলিত শক্তিই হোক অস্তিত্ব রক্ষার অন্যতম হাতিয়ার- এই স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে ইউপিডিএফের সহযোগী বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিওএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) যথাক্রমে ১৩তম, ২য় ও ২য় লক্ষ্মীছড়ি উপজেলা শাখার কাউন্সিল সম্পন্ন হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি ২০১৭) সকাল ১০টায় লক্ষ্মীছড়ি সদর এলাকায় এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অধিবেশন শুরুতে গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে এবং আলুটিলায় ট্রাক চাপায় নিহতদের আত্মা শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিল অধিবেশনের হিল উইমেন্স ফেডারেশন লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সভাপতি রেশমি মারমার সভাপতিত্বে ও গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার যুগ্ম আহবায়ক ক্যাম্রং দেওয়ানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর লক্ষ্মীছড়ি উপজেলা ইউনিটের সংগঠক অমর চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক অনিল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের ঢাকা মহানগর শাখার সভাপতি রোনাল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক চৈতালী চাকমা ও লক্ষ্মীছড়ি উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রবীল চাকমা প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন দুইল্যাতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ত্রিলন চাকমা(দয়াধন) ও লক্ষীছড়ি সদর ইউনিয়নের সদস্য সুভাষ চাকমা ও বিভিন্ন উপজেলা কলেজ থেকে পিসিপি, যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ। কাউন্সিলে স্বাগত বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মংসাচিং মারমা।

আলোচনা সভা শেষে কাউন্সিল অধিবেশনের উপস্থিত সকলে সর্বসম্মতি ক্রমের রাজ চাকমাকে সভাপতি, নয়ন চাকমাকে সাধারণ সম্পাদক ও পাইসুই মং মারমাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট পাহাড়ি ছাত্র পরিষদ, রিপন চাকমাকে সভাপতি, ক্যাম্রং মারমাকে সাধারণ সম্পাদক ও কিরন চাকমা সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট গণতান্ত্রিক যুব ফোরাম ও রেশমি মারমাকে সভাপতি, থুইসুনু মারমাকে সাধারণ সম্পাদক ও চন্দনা চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট হিল উইমেন্স ফেডারেশনের নতুন কমিটি গঠিত হয়।

নতুন কমিটিকে শপথবাক্য পাঠ করান পিসিপি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অনিল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয কমিটির সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক চৈতালী চাকমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *