parbattanews bangladesh

লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবসের শোক র‌্যালি ও আলোচনা সভা

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদুতে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বুধবার (১৫ আগস্ট)  সকাল ৯টায় উপজেলা সদরে কাছে লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পাসে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব ত্রিপুরা।

আলোচনা সভায় বিদ্যালয়ের ছাত্র ছাত্রী, শিক্ষকগন এসময় উপস্থিত ছিলেন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান।

এসময় উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ওমর ফারুক মুছা, বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক ঝন্টু বসাক সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষিকাগন উপস্থিত ছিলেন। বক্তারা, জাতীর জনক বঙ্গবন্ধুর ছেলেবেলা থেকে শুরু করে রাজনৈতিক ও স্বাধীন বাংলাদেশে সফল রাষ্ট্রনায়ক এবং কুচক্রী ঘাতক মহলদের হাতে নির্মমভাবে শহীদ হওয়ার বিস্তারিত কাহিনী ছাত্র ছাত্রীদের মাঝে তুলে ধরেন।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আজ আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেতাম না। আজ সেই জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে শহীদ করেছে ঘাতকরা। আমরা এই দিনে বঙ্গবন্ধুর ও তার পরিবারের সকল সদস্যদের বিদেহী আত্মার মাগফেরা কামনা করছি।