লংগদু জোনের জোন কমান্ডার্স কাপ ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত


নিজস্ব প্রতিনিধি:

লংগদু উপজেলা মাঠে ব্যাপক উৎসব মুখর পরিবেশে ”জোন কমান্ডার্স কাপ ফুটবল টুর্ণামেন্ট -২০১৮” এর চুরান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে।

অন্যান্য বছরের তুলনায় এ বছরের আয়োজন ছিল সম্পূর্ণ ব্যতিক্রমী, বর্ণিল ও বৈচিত্রপূর্ণ। এ বছর জোন কমান্ডার্স কাপ ফুটবল টুর্নামেন্ট লংগদু জোনের আওতাধীন বিভিন্ন অঙ্গ সংগঠন এবং জোনের সম্মিলিত উদ্যোগে অত্যন্ত জাঁকজমকভাবে আয়োজিত হয়।

টু্র্নামেন্টে অংশগ্রহণ করে ৬টি ইউনিয়ন। যথাক্রমে লংগদু ইউনিয়ন, মাইনীমুখ, আটারকছড়া, খেদারমারা, কালাপাকুজ্যা ও গুলশাখালি ইউনিয়ন।

স্থানীয় স্কাউট দলের সমন্বয়ে জাতীয় সংগীত, দেশাত্ববোধক গানের সাথে নৃত্য এবং পাহাড়ি গানের সাথে বর্নিল নৃত্যের মাধ্যমে শুরু হয় সমাপনী খেলা। উত্তেজনাপূর্ণ এ খেলাতে লংগদু একাদশ বনাম খেদারমারা একাদশ তুমুল প্রতিদ্বন্দ্বিতা করে। খেদারমারা একাদশ ১-০ গোলে বিজয় লাভ করে।

প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে লে. কর্নেল আ. আলীম চৌধুরী,  এসজিপি, পিএসসি টুর্ণামেন্টে বিজয়ী ও বিজিত দলকে পুরস্কার প্রদান করেন। এছাড়া বিজয়ী দলকে প্রাইজ মানি হিসাবে ১৫,০০০ ও বিজিত দলকে ১০,০০০ টাকা দেওয়া হয়। শ্রেষ্ঠ খেলোয়াড়কে দুই হাজার টাকা প্রদান করা হয়।

প্রধান অথিতি বলেন, “এ টুর্ণামেন্ট আয়োজনের মধ্য দিয়ে লংগদু জোনের পাহাড়ি-বাঙ্গালীদের মধ্যে ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহার্দের বন্ধন আরও শক্তিশালী হবে বলে আমি দৃঢ় ভাবে বিশ্বাস করি।” তিনি আরও বলেন, ” খুব শীঘ্রই রিজিয়ন কাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সকলের অংশগ্রহণে ওই টুর্নামেন্টে লংগদু জোন বিজয়ী হবে বলেও আমার দৃঢ়ভাবে বিশ্বাস।

সমাপনী খেলায় উপজেলা চেয়ারম্যান লংগদু ও উপজেলা চেয়ারম্যান বাঘাইছড়ি, ওসি লংগদু , ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *