parbattanews bangladesh

লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবসের শোক র‌্যালি ও আলোচনা সভা

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদুতে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন দপ্তরের উদ্যোগে শোক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) সকাল দশটায় উপজেলা পরিষদ প্রান্ত থেকে শোক র‌্যালি বের হয়ে প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

এসময় লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়, লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়, তিনটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, লংগদু স্বাস্থ্য কমপ্লেক্স, একটি বাড়ী একটি খামার প্রকল্প, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও উপজেলা প্রকৌশল অধিদপ্তর স্বস্ব উদ্যোগে জাতীয় শোক র‌্যালি সহকারে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীর জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, লংগদু থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, রাঙামাটি জেলা পরিষদের সদস্য মোঃ জানে আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আতিকুর রহমান, লংগদু উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মীর শাহনেয়াজ চৌধুরী।

এসময় বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা,কর্মচারী, শিক্ষক, ইউপি জনপ্রতিনিধি, ছাত্র ছাত্রী এতে উপস্থিত ছিলেন। শেষে ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ প্রামাণ্য চিত্র প্রদর্শণ করা হয়।