লংগদু উপজেলার প্রথম বিনোদন পার্ক ‘বৈচিত্রে বিলাস’ উদ্বোধন



নিজস্ব প্রতিনিধি: কাচালং ও মাইনী নদীর মিলনস্থান এবং কাপ্তাই লেক দ্বারা পরিবেষ্টিত রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলা বাংলাদেশের অনন্য এক প্রাকৃতিক সৌন্দর্যের প্রাণকেন্দ্র। কাপ্তাই লেকের পানি বেষ্টিতে মনোমুগ্ধকর ছোট ছোট গুচ্ছগ্রাম, বাজার, পাহাড়ী-বাঙ্গালী ঐতিহ্য ও সংস্কৃতির সহবস্থান অত্র এলাকাকে আরও বৈচিত্রপূর্ণ করে রেখেছে। সম্ভাবনাময় অত্র এলাকা পর্যটন শিল্প বিকাশের দিক থেকে অদ্যবধি অবহেলিত। অত্র এলাকার বিচিত্র সৌন্দর্য ভ্রমন পিপাসু এবং প্রকৃতিপ্রেমী মানুষের কাছে আরো মোহনীয় কের উপস্থাপনের লক্ষ্যে লংগদু জোনের (২১ বীর) সার্বিক তত্ত্বাবধানে জোন সদর পার্শ্বস্থ একটি লেক ভিউ পার্ক নির্মাণ করা হয়েছে। যা লংগদু উপজেলায় চিত্তবিনোদনের জন্য সর্বপ্রথম স্থাপনা । প্রতি ঋতুতে লংগদু বিভিন্ন রূপে বৈচিত্রময় হয়ে উঠে। তাই এই লেক ভিউ পার্কটির নামকরণ করা হয়েছে ‘বৈচিত্রে বিলাস’।

দৃষ্টিনন্দন এই লেক ভিউ পার্কে রয়েছে ওয়াচ টাওয়ার, বৃক্ষবাড়ি, চাকমা কুটির, মঞ্চ ও গ্যালারি, রাবার বোট, ভাসমান রেস্টুরেন্ট, মিনি ক্যান্টিন, পানির ফোয়ারা, বাচ্চাদের খেলাধুলার সামগ্রী এবং রাত্রি যাপনের সুব্যবস্থা। এছাড়াও ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে থাকছে রেস্টুরেন্ট, ক্যাবল কার, রিসোর্ট, চন্দ্রবিলাস ফেরী, ভিডিও গেমস ইত্যাদি।

লংগদু উপজেলার বিভিন্ন স্থান থেকে আগত জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শুক্রবার (১৯ অক্টোবর) লংগদুতে ‘বৈচিত্রে বিলাস’ পার্কটির উদ্বোধন করেন লংগদু জোনের অধিনায়ক, দুর্ভেদ্য একুশ লে. কর্নেল এম এম শফিকুর রহমান । এছাড়াও অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যানসহ এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পার্ক উদ্বোধন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, পাহাড়ী এবং বাঙালিদের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধি করাই এই পার্কটি নির্মাণের প্রধান উদ্দেশ্য ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের সাথে রাঙ্গামাটি থেকে আগত শিল্পীগণের পরিবেশনায় উদ্বোধনী অনুষ্ঠানটিকে সকলের কাছে আরো আকর্ষণীয় করে তোলে । সৌন্দর্যপ্রেমী মানুষের অবসর সময় যাপন এবং অত্র এলাকায় পর্যটন শিল্প বিকাশে ‘বৈচিত্রে বিলাস’ গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবে বলে উপস্থিত অতিথিরা মত প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *