parbattanews bangladesh

লংগদুতে লোকাল ভলান্টিয়র মেডিয়েটরস ফোরাম বিষয়ক কর্মশালা

লংগদু প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদুতে স্টেন্ডইং ইনক্লোসিভ ডেভেলপমেন্ট ইন সিএইচটি-ইউএনডিপি এর উদ্যোগে লোকাল ভলান্টিয়র মেডিয়েটরস ফোরাম/নেটওয়ার্ক বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করা হয়। উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, মেম্বার, হেডম্যান-কার্বারীগণ এতে অংশ গ্রহণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমামের সভাপতিত্বে কর্মশালায় কর্মপরিকল্পনা সম্পর্কে আলোকপাত করেন, ইউএনডিপি’র চীফ জেন্ডার এন্ড কমিউনিটি কোটেশন ঝুমা দেওয়ান। ইউএনডিপি’র রাঙ্গামাটি ডিস্ট্রিক ম্যানেজার ঐশ্বর্য্য চাকমা।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান।

কর্মশালায় পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি নিশ্চিতের জন্য এলাকার মানুষের মধ্যে সহনশীলতা বাড়ানোর প্রক্রিয়াকে বেগবান করবে। নেটওয়ার্কটি ধর্ম, জাতি ও সংস্কৃতিভেদে মানুষের জন্য করবে, শান্তি প্রতিষ্ঠার বিষয়ে জনসচেনতা তৈরি করবে বলে বক্তারা জানান।

শেষে উপস্থিতির মধ্য থেকে ২৫ সদস্যের একটি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়। এতে মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার সভাপতি, সহ-সভাপতি লংগদু ইউপি মহিলা সদস্য চম্পা রানী চাকমা, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা সাধারণ সম্পাদক ও কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান মোস্তফা মিয়াকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম, থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, গাথাছড়া মৌজার হেডম্যান মো. এখলাস মিঞা খানকে উপদেষ্টা করা হয়েছে।