লংগদুতে বিনামূল্যে চিকিৎসা সেবা ঔষধ দিয়েছে নিরাপত্তা জোন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ 


 

লংগদু প্রতিনিধি:

লংগদু উপজেলার নিরাপত্তা জোন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ উদ্যোগে উপজেলার দুর্গম এলাকা বারবুনিয়া এলাকায় তিনশত পঁচাশিজন পাহাড়ি বাঙ্গালী লোকজনকে বিনামূলে ঔষধ ও চিকিৎসা সেবা  প্রদান করা হয়।

বুধবার(৫জানুয়ারি) উপজেলার লংগদু সদর ইউনিয়নের বারবুনিয়া এপিবিএন সরকারি প্রাঃ বিদ্যালয়ে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে এই চিকিৎসা সেবার আয়োজন করা হয়। লংগদু সেনা জোনের অধিনায়ক লে. কর্ণেল আ. আলীম চৌধুরী এই চিকিৎসা সহায়তা ও ঔষধ বিতরণের ব্যবস্থা করেন।

এসময় তিনি বলেন, এলাকার পাহাড়ি বাঙ্গালী দরিদ্র জনসাধারণের চিকিৎসা সেবায় নিরাপত্তাবাহিনী কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও লংগদু নিরাপত্তা জোন হতে এধরনের চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। তাছাড়াও তাৎক্ষনিক কোন রোগের প্রাদুর্ভাব দেখা দিলে জোন হতে জরুরী চিকিৎসা সহায়তা দেওয়া হবে।

মেডিকেল কেম্পে বিনামূল্যে ঔষধ ও  চিকিৎসা প্রদান করেন, লংগদু স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা মেডিকেল অফিসার ফখরুল ইসলাম, মেডিক্যাল সহকারী ডা. বিধান চন্দ্র দাশ, লংগদু নিরাপত্তা জোনের আরএম ও ক্যাপ্টেন রুবেল আজাদ।

জোন সূত্র জানায় লংগদু সদর ইউনিয়নের পাহাড় ও পানি বেষ্টিত এলাকার প্রায় চারশত পাহাড়ি বাঙ্গালী লোকজন নারী পুরুষ ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *