লংগদুতে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে জেএসএস(সংস্কার) কালেক্টর নিহত


নিজস্ব প্রতিনিধি, লংগদু:

রাঙামাটির লংগদুতে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে জেএসএস (এমএন লারমা) গ্রুপের কালেক্টর বাজাগুলা চাকমা ওরফে রাজা চাকমা(৪০) নামে একজন নিহত হয়েছে। শুক্রবার ভোর রাতে লংগদু সদর ইউনিয়নের বান্দরতলা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত রাজা চাকমা পাহাড়ের আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেএসএস (এমএন লারমা) গ্রুপের কালেক্টর হিসেবে উক্ত এলাকায় কর্মরত ছিলো বলে দলীয় সূত্রে জানা গেছে।

লংগদু থানার ওসি রঞ্জন কুমার সামন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, থানা পুলিশের একটি দল ও সেনাবাহিনীর সহায়তায় নিহতের লাশ ঘটনা স্থল থেকে উদ্ধার করা গেছে।
লাশ পোষ্টমর্টেমের জন্য জেলা মর্গে প্রেরণ করা হবে। এব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয়রা জানান, ভাজাগুলা ওরফে রাজা চাকমা লংগদু সদর ইউনিয়নের বরাদম পূর্ণসেন কার্বারী এলাকার সুরেন্দ্র চাকমার ছেলে। সংগঠনের পক্ষে চাঁদা আদায়ে কালেক্ট্ররের দায়িত্ব নিয়ে সে বান্দরতলা এলাকায় তার মামা জনৈক শান্তিময় চাকমার বাড়ীতে বসবাস করতো। প্রতিদিনের ন্যায় বৃহষ্পতিবার রাতেও সে ঐ বাড়ীতে রাতযাপন করছিলো।

এ ঘটনায় জেএসএস সংস্কার ইউপিডিএফকে দায়ী করলেও ইউপিডিএফ এ দায় অস্বীকার করেছে।

প্রতিপক্ষ পার্বত্য চুক্তি বিরোধী সংগঠনের শসস্ত্র একদল সন্ত্রাসী শুক্রবার দিবাগত রাতে শান্তিময় চাকমার বাড়ী ঘেরাও করে কালেক্টর রাজা চাকমাকে ব্রাশ ফায়ার করে মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *