লংগদুতে নদীর পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু


লংগদু প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদুতে খেলা করতে গিয়ে নদীর পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু ঘটেছে। ঘটনাটি ঘটেছে সোমবার(২৩ অক্টোবার) সকাল সাড়ে নয়টার সময় উপজেলার ভাসাইন্যাদম ইউনিয়নের ১৪নং মৌজার পুরানবস্তি এলাকায়।

মৃত শিশু দুটি হচ্ছে ওই এলাকার স্থানীয় বাসিন্দা নাছির উদ্দিনের ছয় বছরের শিশু পুত্র আব্দুল কাদের ও চার বছরের কন্যা শিশু নিপা আক্তার।

শিশু দুটির পারিবারিক ও এলাকাবাসীর সূত্র জানায়, ভাসাইন্যাদম ইউনিয়নের পুরানবস্তি এলাকার বাসিন্দা নাছির উদ্দিনের এই শিশু দুটি সকাল আনুমানিক সাড়ে নয়টার সময় খেলা করতে ঘর থেকে বাহির হয়। এসময় নাছির উদ্দিন ও তার স্ত্রী বাড়ি পাশে সবজি ক্ষেতে কাজ করছিল।

খেলা করার কোন এক ফাঁকে তারা নদীর ঘাটে চলে যায়। হয়তো তারা নদীতে নেমে গোসল করা সময় নদীতে ডুবে যায়। অনেকক্ষণ সময় ধরে শিশু দুটিকে ঘরের আশেপাশে খেলতে না দেখে পরিবারের অন্যান্য সদস্যরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে।

শেষে তারা ঘর থেকে আনুমানিক ২৫ গজ দূরে নদীর ঘাটে পানিতে ভাসমান অবস্থায় কন্যা শিশুটিকে দেখতে পান। এরপর ব্যাপক তল্লাশী করে পানির নিচ থেকে পুত্র শিশুটিকে ডুবন্ত অবস্থায় উদ্ধার করে এলাকাবাসী।

এলাকাবাসীর সহযোগিতায় উদ্ধারকৃত দুই শিশুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক মেডিকেল অফিসার ডাক্তার ফখরুল হাসান শিশু দুটিকে পরীক্ষা নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

ভাসাইন্যাদম এলাকার পল্লী চিকিৎসক ডা. আশরাফ আলী জানান, পানিতে ডুবে যাওয়া শিশু দু’টিকে প্রথমে আমার কাছে নিয়ে আসেন প্রাথমিক চিকিৎসার জন্য আমি অবস্থা দেখে সাথে সাথে উপজেলা স্বাস্থ্য বিভাগে নিয়ে যেতে বলি।  এবং তারা সেখানে নিয়ে যান।

ভাসাইন্যদাম ইউপি চেয়ারম্যান মো. হযরত আলী একই পরিবারের দুই শিশু নদীর পানিতে ডুবে মুত্যুর ঘটনা নিশ্চিত করেছেন। এবং শিশু দু’টির মৃত্যুতে নাছিরের পরিবার শোকে বিহ্বল হয়ে পড়েছে বলে তিনি জানান।

একই পরিবারের দুই শিশু ভাই বোনের মৃত্যুতে গোটা পরিবার সহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *