লংগদুতে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষরোপন মেলা উদ্বোধন


লংগদু প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদু উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষরোপন মেলা-১৭ উদ্বোধন করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তার কার্যালয়ের সামনে এ মেলার আয়োজন করা হয়। সোমবার, সকাল সাড়ে ১১টায়, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন প্রধান অতিথি হিসেবে ফলদ বৃক্ষরোপন মেলার উদ্বোধন করেন।

মেলার উদ্বোধন পূর্ব উপজেলা পরিষদ প্রান্ত থেকে মেলার র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক ঘুরে এসে কৃষি সম্প্রসারন কর্মকর্তার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে মেলা প্রাঙ্গনে উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কিশোর কুমার মজুমদারের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে মো. তোফাজ্জল হোসেন বলেন, পার্বত্যাঞ্চল হচ্ছে কৃষি নির্ভর। এখানে প্রযুক্তিকে কাজে লাগিয়ে খাদ্য স্বনির্ভর এলাকা গড়ে তোলা সম্ভব। কৃষি বিভাগের মাঠ পর্যায়ের লোকজন আরো বেশি করে সময় দেন তাহলে কৃষকরা উপকৃত হবেন। কৃষক যত বেশি উপকৃত হবে খাদ্য উৎপাদন তত বেশি বৃদ্ধি পাবে।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা রতন চৌধুরীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নিজাম উদ্দিন ভূইয়া, রাঙ্গামাটি কৃষি তথ্য সার্ভিসের প্রতিনিধি জসিম উদ্দিন,  উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. সাইফুদ্দিন।

শেষে উপজেলা কৃষি সম্প্রসারণের পক্ষ থেকে রাজস্ব আউস ধান প্রদর্শনী বিজ সংরক্ষণের জন্য কৃষকের মাঝে ড্রাম বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *