রোয়াংছড়ি কলেজে ৫ দিন ব্যাপী মারমা ভাষায় অক্ষরজ্ঞান মৌলিক প্রশিক্ষণ শুরু


row-8

রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবান জেলার রোয়াংছড়ি কলেজ পরিচালনা সাংগঠনিক কমিটির উদ্যোগে ৫ দিন ব্যাপী মারমা ভাষায় অক্ষরজ্ঞান মৌলিক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় অনুষ্ঠিত হওয়া প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রায় শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। রোয়াংছড়ি কলেজ হল রুমে অনুষ্ঠিত মারমা ভাষায় অক্ষরজ্ঞান মৌলিক প্রশিক্ষণটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এটির উদ্বোধন করেন পার্বত্য জেলা পিরিষদ চেয়ারম্যানের সহর্ধমিনী  কি কি এ্যা: মারমা ।

রোয়াংছড়ি সদর ইউপি’র চেয়ারম্যান সঞ্চালনায় কলেজ সাংগঠনিক কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান হ্লা থোয়াই হ্রী মারমা অনুষ্ঠানে সভাপতিত্বে এক আলোচনা সভাও করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যানের সহর্ধমিনী  কি কি এ্যা: মামরা।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অব: শিক্ষক, মারমা ভাষায় গবেষক, লেখক, সাহিত্যিক ও প্রশিক্ষক ক্যশৈপ্রু (খোকা), উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক অব: মাষ্টার মংপু মারমা ও অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনন্দ সেন তঞ্চঙ্গ্যা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রভাষক উথোয়াই প্রু মারমা, দর্শন বিভাগের প্রভাষক ডশৈ মারমা, অর্থনীতি বিভাগের প্রভাষক উখিং প্রু মারমা প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *