রোয়াংছড়িতে সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের গুলিবিনিময়


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:
বান্দরবানের রোয়াংছড়িতে অস্ত্রধারী সন্ত্রাসীদের সঙ্গে সেনাবাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে। সোমবার সকল ১০টারদিকে বান্দরবানের রোয়াংছড়ির তারাছা ইউনিয়নের রাতাধিরি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, তারাছা ইউনিয়নের মনায় পাড়া ও বইক্ষ্যং পাড়া মাঝামাঝি এলাকায় সেনাবাহিনীর টহল দলের উপর সন্ত্রাসীরা অতর্কিত গুলি বর্ষণ করে। সেনাবাহিনীও আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করে। প্রায় আধা ঘন্টা উভয় পক্ষের মধ্যে গোলাগুলি হয়। তবে এ ঘটনায় কোন পক্ষের আহত বা নিহত হবার খবর পাওয়া যায়নি।

সূত্র জানায়, গতকাল রবিবার রাত থেকে ৮-১০ জনের অস্ত্রধারী সন্ত্রাসী দল জুম চাষী ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়ের জন্য কয়েকদিন ধরে আস্তানা গাড়ে। খবর পেয়ে ঐ এলাকার কাছকাছি যাওয়ার পথে পাহাড়ের উঁচু থেকে সেনাবাহিনীর টহলদল লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা।

সেনাবাহিনী সূত্র জানায়, সেনাবাহিনীর টহল দলকে লক্ষ্য করে সন্ত্রাসীরা অতর্কিত গুলি বর্ষণ করলে সেনাবাহিনী পাল্টা জবাব দেয়। এতে সস্ত্রাসীরা ভীত হয়ে পালিয়ে যায়। এ ঘটনায় কেউ আহত বা নিহত হয়নি। সন্ত্রাসীদের ধরতে সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন জানান,লতাঝিরি পাহাড়ে অস্ত্রধারী কিছু সন্ত্রাসী কয়েকদিন ধরে অবস্থান করছিল।খবর পেয়ে সেনাবাহিনী ঘটনাস্থলে অভিযানে গেলে অস্ত্রধারী সন্ত্রাসীদের সেনা সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটে। গোলাগুলি বন্ধ হলেও আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

ঘটনাস্থল’সহ আশপাশের এলাকাগুলোতে সেনাবাহিনী’সহ আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত দুই গাড়ি সদস্য পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রগুলো জানায়,অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রুপটি রুমা উপজেলার পাইন্দু মৌজার আলিচু পাড়া হয়ে রোয়াংছড়ি উপজেলার লতাঝিরি পাহাড়ের অরণ্যে অবস্থান নেয়।ছয়সাতদিন ধরে অস্ত্রধারী সন্ত্রাসীরা লতাঝিরি পাহাড়ের বিভিন্নস্থানে আনাগোনা করতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *