রোয়াংছড়িতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ


রোয়াংছড়ি প্রতিনিধি:

‘শিক্ষাকে এগিয়ে নিব, জাতিকে অগ্রসর করব’-এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে রোয়াংছড়ি সদর ইউনিয়নে স্টুডেন্ট এসোসিয়েশন কর্তৃক আয়োজিত অবহেলিত প্রত্যন্ত এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর গ্রামীণ ছাত্র-ছাত্রীদের শিক্ষায় উদ্বুদ্ধকরণ ও বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান বেংছড়ি পাড়ায় অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত আলোচনা সভায় রোয়াংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ক্যবামং মারমার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুরুষ ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, অবসর প্রাপ্ত শিক্ষক মংপু মারমা, বেংছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুইনুমং মারমা, গ্রাম প্রধান (কারবারী) উথোয়াইপ্রু মারমা, বিএমএসসি’র বান্দরবান জেলা শাখা মহিলা সাধারণ সম্পাদিকা মেউসিং মারমা, প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অংশৈসিং মারমা ও অভিভাবকসহ পাড়ার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এ সময় সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ক্যবামং মার্মা বলেন, শিক্ষার প্রধান হচ্ছে জ্ঞান। শিক্ষায় প্রথম পাঠশালা হচ্ছে নিজের বাসস্থান। তার প্রেক্ষিতে শিক্ষার আলোয় আলোকিত করতে অভিভাবকদের সচেতন হওয়া উচিত। শিক্ষার জ্ঞান অর্জনে সবাইকে সজাগ হতে হবে। নিজের শিক্ষার জ্ঞান অন্যদের কাছে অপর্ণ করতে হবে। তাই শিক্ষার জ্ঞান অর্জনে সাফল্য হতে হলে অভিভাবকসহ প্রতিটি শিক্ষার্থীর সজাগ ও ঐক্যবদ্ধ হতে হবে। যে ব্যক্তি শিক্ষাহীন সে ব্যক্তি অন্ধের সমতুল্য।

সভার শেষে সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ক্যবামং মার্মা শিক্ষার্থীদের মাঝে শিক্ষার উপকরণ বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *