রোয়াংছড়িতে মাসরুম সমিতির ঘর নির্মাণ স্থগিত


নিজস্ব প্রতিবেক, বান্দরবান:

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার কচ্ছপতলিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১৫ লক্ষ টাকা অর্থায়নে মাসরুম সমিতির ঘর নির্মাণ কাজ স্থগিত ঘোষণা করেছে আদালত।

ওই জায়গার প্রকৃত মালিক দাবীদার মংচিং সাইন মারমা ১১৪নং হোল্ডিং-এ জমাবন্দির অনুবলে মাশরুম চাষ প্রকল্পের নির্মাণাধীন কাজ বন্ধ রাখার জন্য আদালতে মামলা রুজু করেন। আদালত ওই নির্মাণ কাজের উপর ১৪৪ ও ১৪৫ ধারা নিষেধাজ্ঞা জারি করেন। ফলে উন্নয়ন বোর্ড কতৃপক্ষ কাজটি বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছেন।

সূত্র জানায়, কচ্ছপতলী ইউনিয়নের বাসিন্দা চাইনিং মারমা ভুয়া কাগজ দেখিয়ে অন্যের জায়গায় মাশরুম ঘর নির্মাণের আবেদন করে। উন্নয়ন বোর্ড যাচায় না করে ১৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ কাজের অনুমতি দেয়। কিন্তু জায়গাটি মংচিং সাইন মারমার দাবী করে ১১৪নং হোল্ডিং-এ জমাবন্দির অনুবলে মাশরুম চাষ প্রকল্পের নির্মাণাধীন কাজ বন্ধ রাখার জন্য আদালতে মামলা রুজু করেন। যার প্রেক্ষিতে আদালত কাজের উপর নিষেধাজ্ঞা জারী করে। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আধাঁরে ভাড়াটে সন্ত্রাসী প্রহরায় কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেন বাদী পক্ষ।

তবে চাইনিং মার্মা বলেন, তার ভোগ দখলীয় জমিতে মাসরুম সমিতির ঘর নির্মাণ করা হচ্ছে। আমি জজ কোর্টে আপিল করেছি।

উন্নয়ন বোর্ডের বান্দরবান জেলার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী ইয়াছিন আরাফাত বলেন, বিরোধপূর্ণ জায়গায় আদালতের নির্দেশে কাজ বন্ধ করে দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *