রোয়াংছড়িতে মহিলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন


রোয়াংছড়ি প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা হাতকে শক্তিশালী করতে রোয়াংছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

দলের গঠনতন্ত্র অনুযায়ী অনুসরণ করে উপজেলা মহিলা আওয়ামী লীগ পূর্ণাঙ্গ কমিটি সম্মেলনের মধ্যে দিয়ে গঠন করা হয়েছে। এতে সভাপতি অংম্রাচিং মারমা এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা।

শনিবার সকাল সাড়ে ১০টার অনুষ্ঠিত সম্মেলন অনুষ্ঠানে সম্মেলন প্রস্তুতি কমিটি আহ্বায়ক সুনিতা তঞ্চঙ্গ্যা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী বীর বাহদুর উশৈসিং এমপি।

এসময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রাণ প্রিয় সংগঠন হচ্ছে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ। নারীর নতুন নেত্রীত্ব এগিয়ে আসার লক্ষ্যে এ মহিলা লীগ সুসংগঠিত করেছে অবিসংবাদিত নেতা শেখ মুজিবুর রহমান। বর্তমানে শেখ হাসিনা নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য নেতৃত্বে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির সম্পাদন করে ৩ পার্বত্য জেলা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। প্রত্যেকটি কাজে ধারা বাহিকতায় উন্নয়ন শীল রাষ্ট্রে পরিণত হয়েছে। বিশ্বের মধ্যে সুনাম অর্জন করেছেন এবং ডিজিটাল বাংলাদেশ হিসেবে রূপান্তরিত হয়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক ও রোয়াংছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়াম্যান হ্লাথোয়াইহ্রী মারমা, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি চহ্লামং মারমা, তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াচিং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, নোয়াপতং ইউপি চেয়ারম্যান উবাপ্রু মারমাসহ উপজেলায় অঙ্গসহযোগী সংগঠনে ৫শতাধিক নেতা কর্মীরা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *