রোয়াংছড়িতে মহান বিজয় দিবস পালন


রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বিজয় দিবস পালন করা হচ্ছে। প্রথম পর্বে ভোরের সূর্য উঠার পূর্বে রোয়াংছড়ি উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন এবং দ্বিতীয় পর্বে শুরুতে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে দিবসটি উপলক্ষে অনুষ্ঠানটি উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা।

রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন কাহিনীসহ তুলে ধরে নানা বিচিত্রা আয়োজনে কুচকাওয়াজ (স্কাউট) অনুষ্ঠিত হয়েছে। কুচকাওয়াজে অংশগ্রহণ করেন বাংলাদেশ পুলিশ রোয়াংছড়ি থানা,আনসার ভিডিপি, গ্রাম পলিশ, রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় শিক্ষার্থী, রোয়াংছড়ি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাঙ্গামুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

কুচকাওয়াজে মাঠে (স্কাউট প্যারেড) পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা, নির্বাহী অফিসার মো. দিদারুল আলম ও থানা অফিসার ইনচার্জ মো. ওমর আলী।

কুচকাওয়াজের শেষে সোনার বাংলা গড়া ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে স্বপ্ন পূরণের সম্প্রীতি দেশ হিসেবে বিভিন্ন জাতির খেলাধূলা ও নাচ গান পরিবেশন করা হয়।

শনিবার সকাল (১৬ নভেম্বর ) সাড়ে ৮টায় বিজয় দিবসের অনুষ্ঠানে রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ মো. ওমর আলী (ওসি), রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবব্রত চাকমা, রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার হাবিবুন নেছা, রোয়াংছড়ি কলেজে অধ্যক্ষ আনন্দসেন তঞ্চঙ্গ্যা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রভাষক উথোয়াইপ্রু মারমা, এমপি প্রনিতিধি নেইতং বুইতিং বম প্রমুখ।

এসময় অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পুলুপ্র ও উপজেলা পরিষদের সিএ ডম্যাসিং মারমা। বিজয় দিবস এর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তর্পন দেওয়ান, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো. কামাল হোসেন উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরে সহকারী প্রোগ্রামার মো. রাশেদুল আলম, উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্মকর্তা পুলুমা মারমা, অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক মংপু মারমা, একাডেমিক সুপার ভাইজার মো. নুরুল নবী।

অনুষ্ঠানে শত শত লোক দলমত নির্বিশেষে, স্কুল ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের ব্যক্তিবর্গসহ সরকারি-বেসরকারি উপজেলার সকল দপ্তরে কর্মকর্তাগণ স্বতর্স্ফুত ভাবে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে খেলাধূলা ও নাচ, গান পরিবেশনে বিজয়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *