রোয়াংছড়িতে বিনামূল্যে বই বিতরণে উৎসব


rowan-pic-01-01

রোয়াংছড়ি প্রতিনিধি:

রোয়াংছড়ি উপজেলায় স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে সরকার ঘোষিত দিনে রোয়াংছড়ি আদর্শ প্রাথমিক বিদ্যালয়ে বিনা মূল্যে বই বিতরণ করা হয়েছে। উপজেলাতে প্রায় ৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ও ১৭টি বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণ করা হয়।

সূত্রে জানা গেছে, এবারে শতভাগ পাস করছে পিএসসি ও জেএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। বছরের প্রথম দিনে প্রায় ৫হাজারেও বেশি কোমলতি শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন পাঠ্যবই বিতরণ করা হয়েছে।

রোববার সকাল ১০টা থেকে শুরু করে বিকাল পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্যবই বিতরণ করা হয় বলেও জানা গেছে।

রোয়াংছড়ি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই তুলে দিয়ে শুভ উদ্বোধন করেন উপজেলা আ,লীগের সভাপতি ও রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমা। এ সময় উপস্থিত ছিলেন রোয়াংছড়ি কেন্দ্রীয় সর্বজনী বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উ. পঞ্ঞা নাইন্দ মহাথের, প্রধান শিক্ষক উচহ্লা মারমা, আসিটি প্রোগ্রাম ও ইউএনও প্রতিনিধি রাশেদুল আলাম, বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি অংশৈচিং মারমা প্রমূখ। বেক্ষ্যং জুনিয়র হাই স্কুলে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই তুলে দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও প্রধান অতিথি কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমাসহ শিক্ষক শিক্ষার্থী বৃন্দ। এছাড়াও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও  উৎসব মূখর পরিবেশে পাঠ্যবই বিতরণ করা হয়েছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *