রোয়াংছড়িতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ


নিজস্ব প্রতিবেদক রোয়াংছড়ি:

বান্দরবানে রোয়াংছড়িতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মৌসুমে উফশী আউশ ধান এবং নেরিকা আউশ ধান ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ২২০জন ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এর পাশাপাশি পান সেচ ও আগাছা পরিষ্কার করণের লক্ষ্যে আর্থিক ভাবে প্রদান কারা হবে।

সোমবার(২৩এপ্রিল) সকাল ১০টা রোয়াংছড়ি উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত বীজ ও রাসায়নিক সার বিতরণী অনুষ্ঠানের উপজেলা নির্বাহী অফিসার মো. দিদারুল আলম সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে অফিসার হাবিবুন নেছা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা প্রমুখ। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পুলুপ্রু মারমা, এলজিইডি সহকারি প্রকৌশলী মো. আলী আজহার, ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তর্পন দেওয়ান, উপজেলা পপ সহকারী কর্মকর্তা শান্তিজয় তঞ্চঙ্গ্যা, তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াইচিং মারমা, নোয়াপতং ইউপি চেয়ারম্যান উবাপ্রু মারমা স্থানীয় জনপ্রতিনিধি মেম্বার, কারবারী ও সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ২শতাধিক নর-নারীর এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এসময় কৃষি অফিসার হাবিবুন নেছা স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধান অতিথি চেয়ারম্যান ক্যবামং মারমা বক্তব্যে বলেন বর্তমান সরকার জনস্বার্থে উন্নয়নে ধারাবাহিকতা দরিদ্র দূরকরণের লক্ষ্যে কৃষি খাতে উৎপাদন বৃদ্ধি করতে নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *