Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রোয়াংছড়িতে দিনব্যাপী কৃষকদের প্রশিক্ষণ ও হাইব্রিড জাতের নারিকেল চারা বিতরণ

Rowangchari pic 01.06

রোয়াংছড়ি প্রতিনিধি:

রোয়াংছড়ি উপজেলা কৃষি অফিস কর্তৃক কৃষক ও কৃষাণীদের মাঝে দিনব্যাপী প্রশিক্ষণ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রোয়াংছড়ি উপজেলা পরিষদের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার হাবিবুন নেছা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের পুরুষ ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমাসহ উপজেলা কৃষি সহকারী কর্মকর্তা ও ব্লগ সুপার ভাইজারগণ।

এসময় কৃষক ও কৃষাণীদের অংগ্রহণের মধ্যদিয়ে ফলদ গাছ ব্যবস্থাপনার ও উৎপাদন বৃদ্ধি কৌশলগুলো প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষক বলেন, প্রশিক্ষণের মাধ্যমে চারা পরিচর্চা করতে সক্ষম হবে। ভিয়েতনাম থেকে সংগৃহীত বাংলাদেশে প্রথম পার্বত্য এলাকার উন্নতমানের (ওপি) খাটো হাইব্রিড জাতের নারিকেল চারার উৎপাদন লক্ষ্যে বিতরণ করা হবে। হাইব্রিড জাত হিসেবে ৩ বছরে ফল ধরবে এবং উৎপাদন বৃদ্ধি পাবে বলেও জানান প্রশিক্ষক।

কৃষক-কৃষাণীদের ছাড়াও স্থানীয় এলাকার মেম্বার, চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ শেষে উন্নতমানের (ওপি) খাটো হাইব্রিড জাতের নারিকেল চারা বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন